ভিপি নুরসহ আইসিইউতে ৪ জন, লাইফ সাপোর্টে একজন

ভিপি নুরসহ আইসিইউতে ৪ জন, লাইফ সাপোর্টে একজন

অনলাইন ডেস্ক

ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় মারাত্মক আহত কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) আইসিইউতে রাখা হয়েছে।

এদের মধ্যে তুহিন ফারাবির অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। বাকি দুইজন হলেন নুরের ছোট ভাই আমিনুর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরের ঘনিষ্ট এপিএম সোহেল।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি ব্লকের আবাসিক সার্জন মো. আলাউদ্দিন বলেন, তুহিন ফারাবির শরীরে খিঁচুনি হচ্ছে।

তাকে লাইফ সাপোর্ট রাখা হয়েছে। বাকিদের জরুরি বিভাগে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে, হামলার প্রতিবাদে আজ সোমবার সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

গতকাল রোববার বেলা পৌনে একটার দিকে ডাকসুতে ঢুকে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালায়। এ ঘটনায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ২৪ জন নেতাকর্মী মারাত্মক আহত হয়েছেন।  

হামলাকারীরা ডাকসুর ভেতরে ভাঙচুর চালায় এবং বাইরে থেকে ইট-পাটকেল ছোঁড়ে। বাধা দিতে গেলে ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্যকেও শিবির আখ্যা দিয়ে লাঞ্ছিত করা হয়।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

সম্পর্কিত খবর