নতুন ধৃষ্টতা দেখালে আরও ভয়াবহ হামলা: মোহাম্মদ বাকেরি

নতুন ধৃষ্টতা দেখালে আরও ভয়াবহ হামলা: মোহাম্মদ বাকেরি

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রকে হুশিয়ার করে ইরানি সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি বলেন, নতুন করে আর কোনো ধৃষ্টতা দেখালে আরও মারাত্মক ও ভয়াবহ প্রত্যাঘাত করা হবে। কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বুধবার তিনি বলেন, মার্কিন শাসকদের মধ্যপ্রাচ্য থেকে দ্রুততম সময়ের মধ্যে তাদের সেনা সরিয়ে নেওয়ার মোক্ষম সময় এসেছে। ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে আইআরজিসি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরে এ হুশিয়ারি দেন তিনি।

এছাড়া ইরানের প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি বলেন, যুক্তরাষ্ট্র নতুন হামলা (প্রতিশোধ) করলে তার সমানুপাতিক জবাব দিতে ইরান প্রস্তুত রয়েছে।

বুধবার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ইরাকে মার্কিন লক্ষ্যবস্তুতে তেহরানের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রতিশোধের প্রতিক্রিয়া সমানুপাতিক (সমান) হারে ফিরিয়ে দেবে ইরান। বুধবার মার্কিন স্থাপনায় তেহরানের হামলার কথা তুলে ধরে আমির হাতামি বলেন, 'আমরা খুব স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছি। আমি আশা করছি এটি যুক্তরাষ্ট্রের জন্য স্বরণীয় একটি শিক্ষা হয়ে থাকবে হবে। '

শুক্রবার মার্কিন ড্রোন হামলায় ইরানের কমান্ডার জেনারেল কাশেম সোলেইমানির হত্যকাণ্ডের জবাবে বুধবার ভোররাতে ইরাকে অবস্থিত মার্কিন জোটের বিমানঘাঁটি ‘আইন আল-আসাদ’সহ অন্য একটি ঘাঁটিতে ব্যালেস্টিক ক্ষেপনাস্ত্র হামলা চালায় ইরান।

এ হামলায় ৮০ মার্কিন সেনা নিহত হয়েছে বলে দাবি করে ইরান।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ