‘মুজিববর্ষে আসছে ‘শেখ মুজিব আমার পিতা’ মুভি’

‘মুজিববর্ষে আসছে ‘শেখ মুজিব আমার পিতা’ মুভি’

অনলাইন ডেস্ক

মুজিববর্ষে ‘শেখ মুজিব আমার পিতা’ অ্যানিমেটেড মুভি আসছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ অঙ্গীকার করেছি, ২০২০ সালে অর্থাৎ মুজিববর্ষে আমরা ১০০ ঘণ্টা অতিরিক্ত বেশি কাজ করে জনগণের সেবা করব। ১০০ টিরও বেশি ডিজিটাল সার্ভিস আমরা জনগণের জন্য উন্মুক্ত করব। তিনি বলেন, এর মাধ্যমে প্রায় একশ মিলিয়ন মানুষ সেবা পাবে।

এক সাক্ষাৎকারে জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘আমরা একশটি উদ্যোগকে সফলভাবে সবার কাছে নিয়ে যাওয়ার জন্য ১০০টি স্টার্টআপকে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র‍্যান্ড প্রদান করব। যেখানে ১০ লাখ থেকে এক কোটি টাকা পর্যন্ত তাদেরকে প্রদান করা হবে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২১ সালের ২৬ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ড আমরা চলমান রাখব।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় থেকে বঙ্গবন্ধুকে নিয়ে একটি অ্যানিমেটেড মুভি বানানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, “বাংলাদেশি যারা অ্যানিমেটেররা আছেন তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের লেখা ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে অ্যানিমেটেড মুভি তৈরি করছে। আইসিটি বিভাগের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক শিক্ষার্থীদের একটি টিম এই অ্যানিমেটেড মুভিটা বানাচ্ছে। কাজ শুরু হয়েছে। হয়তো বা আরও বেশ কিছু সময় লাগবে। এটি ৪০ থেকে ৫০ মিনিটের একটি মুভি হবে। আমরা আশা করছি, মুজিববর্ষের মধ্যেই এই চলচ্চিত্রটা আমরা উন্মোচন করতে পারব। ”

তিনি বলেন, আমরা আশা করছি যে, আমরা শুধুমাত্র উৎসবের পরিবেশেই নয়, এটাকে একটি অর্থবহ বছর হিসেবে যেন পালন করতে পারি। তার জন্য এই ২০২০ সাল একদিকে যেমন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, অপরদিকে ২০২১ সাল আমাদের বাংলাদেশের সুবর্ণজয়ন্তী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর