ঢাকা সিটির ফল বাতিল চেয়ে নতুন নির্বাচনের দাবি ফখরুলের

ঢাকা সিটির ফল বাতিল চেয়ে নতুন নির্বাচনের দাবি ফখরুলের

অনলাইন ডেস্ক

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে ওই ফলাফল বাতিল করে নিরপেক্ষ কমিশনের অধীনে  নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

সদ্য সমাপ্ত ঢাকা সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বুধবার রাজধানীর গুলশানে আয়োজিত নির্বাচন পরবর্তী যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানান ফখরুল।  

এই সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, তারা অত্যন্ত পরিকল্পিতভাবে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে।

অত্যন্ত সচেতনভাবে জনগণকে তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করেই যাচ্ছে। আমরা অত্যন্ত স্পষ্ট ভাষায় বলছি এই সরকার এবং নির্বাচন কমিশনের উপর জনগণের কোনো আস্থা নেই। ‌

‘সরকার এবং নির্বাচন কমিশনের এত আয়োজন এরপরেও ভোটাররা তাদের উপর আস্থা রাখতে পারেনি। সেই কারণে আমরা দেখতে পেলাম নির্বাচনে ৭ থেকে ৯ শতাংশ লোকও ভোট দেয়নি।

গেল পহেলা ফেব্রুয়ারি যে নির্বাচন হয়ে গেল নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি। নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এ কারণে নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচনের আহ্বান করছি। ’

তত্ত্বাবধায়ক সরকারের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, আর একটি কথা অত্যন্ত গুরুত্ব সহকারে বলতে চাই, আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই আমরা বারবার দাবি করছি নিরপেক্ষ সরকারের অধীনে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই কেবলমাত্র সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে।

খালেদা জিয়ার মুক্তর ব্যাপারে বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতান্ত্রিক আন্দোলন এবং গণতন্ত্র পুনরুদ্ধার কখনোই সম্ভব না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

সংবাদ সম্মেলনে সিটি করপোরেশন নির্বাচনের অনিয়ম, ভোট জালিয়াতি, কেন্দ্র দখলসহ ভোটের প্রকৃত চিত্র তুলে ধরার জন্য ঢাকা উত্তর ও দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)


বান্দরবানে হেরোইন ও আফিমের উৎস পপি ক্ষেত ধ্বংস

বান্দরবানের রুমা উপজেলায় যৌথ অভিযানে ফের ১০ একর জমিতে হেরোইন ও আফিমের উৎস পপি ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী।

ক্যাপ্টেন মো. আশিকুর রহমান জানান, সেনাবাহিনী গোয়েন্দা সংস্থার গোপন তথ্যের ভিত্তিতে সকাল থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত সেনাবাহিনী ও পুলিশের যৌথ দল অভিযান পরিচালনা করে। বগালেক আর্মি ক্যাম্প থেকে প্রায় ১০ কিলোমিটার উত্তর-পূর্বে শৈকত পাড়া ও খুলিয়ান খুমি পাড়ার আশেপাশের এলাকার ১০ একর পাহাড়ি এলাকার ১২টি স্থানে চাষকৃত পপি (আফিম) ক্ষেত সনাক্ত করে পুড়ে ফেলা হয়। এছাড়া পপি ক্ষেত সংলগ্ন একটি জুম ঘরে বিপুল পরিমাণ আফিমের বীজ উদ্ধার করে ধ্বংস করা হয়। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে আফিম চাষিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক কারা সম্ভব হয়নি।

এ বিষয়ে লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ গোলাম আকবর, পিএস সি, জোন কমান্ডার রুমা জোন জানান, এ ধরনের যৌথ অভিযান অব্যাহত থাকবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর