সেই রিকশাচালকের সঙ্গে মোদির সাক্ষাৎ

সেই রিকশাচালকের সঙ্গে মোদির সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

রিকশাচালকের মেয়ের বিয়ের নিমন্ত্রণ রক্ষা করতে যেতে না পারলেও পরে ওই রিকশাচালকের সঙ্গে সাক্ষাৎ করেছেন ধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রিকশাচালকের বিষয়ে যাবতীয় খোঁজ-খবর নেয়ার পাশাপাশি তার পরিবারের কুশল কামনা করেন তিনি। খবর এনডিটিভির।

মোদী গত ১৬ ফেব্রুয়ারি ভারতের উত্তরপ্রদেশে নিজের লোকসভা কেন্দ্র বারাণসী সফরে গিয়েছিলেন।

মঙ্গল কেওয়াত তার নিজের গ্রামে গঙ্গার পাড় পরিষ্কার করার উদ্যোগ নিয়েছেন। নিজে সচেতন থেকে এবং আশপাশের মানুষকে সচেতন করে স্বচ্ছ ভারত অভিযানে অবদান রাখছেন ওই রিকশাচালক, তাও খবর পেয়েছেন নরেন্দ্র মোদি।

সে কারণে মঙ্গল কেওয়াতের প্রশংসা করতেও ভুললেননি মোদি। স্বয়ং প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন ব্যবহার ও প্রশংসা পেয়ে তো আবেগে আত্মহারা রিকশাচালক।

কিছুদিন আগেই নিজের মেয়ের বিয়ে দিয়েছেন মঙ্গল কেওয়াত। সেই বিয়ে উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়ে একটি চিঠিও পাঠান তিনি। তবে সেই সময় ওই বিয়েতে উপস্থিত থাকতে না পারলেও মেয়ের বিয়ের শুভেচ্ছা জানিয়ে রিকশাচালকের পরিবারকে পাল্টা চিঠিতে নিজের শুভেচ্ছাবার্তা দেন প্রধানমন্ত্রী মোদি।

 প্রধানমন্ত্রীর কাছ থেকে ওই চিঠি পাওয়ার পরে কেওয়াতসহ তার গোটা পরিবার আনন্দে বাক্যহারা হয়ে গেছিলেন সেইসময়।

মঙ্গল কেওয়াত বলেন, ‘আমরা প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি আমন্ত্রণপত্র পাঠাই। আমি নিজে মেয়ের বিয়ের কার্ড নিয়ে দিল্লি যাই এবং প্রধানমন্ত্রীর দপ্তরে পৌঁছে দিয়ে আসি। ৮ ফেব্রুয়ারি, আমরা মোদি জির কাছ থেকে অভিনন্দনপত্র পাই। ওই চিঠিটি পাওয়ার পরে আমরা খুবই আনন্দ পেয়েছি। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর