আক্রান্তের ৬৮ ভাগই বাসায় চিকিৎসা নিচ্ছেন

আক্রান্তের ৬৮ ভাগই বাসায় চিকিৎসা নিচ্ছেন

অনলাইন ডেস্ক

এখন পর্যন্ত দেশে প্রাণঘাতী কোভিড-১৯ করোনা ভাইরাসে ১৮৩৮ জন আক্রান্ত হয়েছেন। এ মধ্যে ৭৫ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন। বর্তমানের মোট আক্রান্তের ৬৮ ভাগই বাসায় চিকিৎসা নিচ্ছেন।

 

বাকি ৩২ ভাগ হাসপাতালে চিকিৎসাধীন। এই ৩২ ভাগের থেকেও কিছু অংশ বাসায় চিকিৎসা নিতে পারতেন, কিন্তু অনেক রোগীই চাচ্ছেন হাসপাতালে চিকিৎসা নিতে।

আজ শুক্রবার দুপুরে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে এ তথ্য জানান।  

তিনি আরও বলেন, নারী পুরুষ বিভাজনে দেখা যায় শতকরা ৬৮ ভাগ পুরুষ।

আর নারী ৩২ ভাগ। জায়গার বিশ্লেষণে দেখা যায় শতকরা ৪৬ ভাগ ঢাকা শহরের। এরপরেই রয়েছে নারায়ণগঞ্জ, শতকরা ২০ ভাগ। এরপরে নতুন করে আমরা অনেক রোগী দেখতে পাচ্ছি গাজীপুরে। এর পরবর্তীতে চট্টগ্রাম, মুন্সীগঞ্জে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন শনাক্ত হয়েছেন আরও ২৬৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৩৮ জনে। আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭৫ জনে। নতুন করে ৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৮ জন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল