আনন্দবাজার পত্রিকায় বসুন্ধরা হাসপাতালের প্রশংসা

আনন্দবাজার পত্রিকায় বসুন্ধরা হাসপাতালের প্রশংসা

অনলাইন ডেস্ক

রাজধানীর পূর্বাচলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় নির্মিত করোনা হাসপাতালের প্রশংসা করে প্রতিবেদন প্রকাশ করেছে কলকাতার প্রভাবশালী বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকা। উহানের পর মাত্র ২১ দিনে দুই হাজার ১৩ বেডের হাসপাতাল প্রস্তুত করাকে ‘চমক’ হিসেবে আখ্যায়িত করেছে আনন্দবাজার।

বৃহস্পতিবার (৭ মে) প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, চীন উহানে দশ দিনে করোনা আক্রান্তদের জন্য হাসপাতাল বানিয়ে চমকে দিয়েছিল। এরপর আরেক চমক তৈরি করলো বাংলাদেশের উদ্যোক্তাগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ ও দেশের স্বাস্থ্য অধিদফতর।

২১ দিনে তারা প্রস্তুত করে ফেলেছে ২ হাজার ১৩ বেডের অস্থায়ী হাসপাতাল।  

দেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় রোগ মোকাবিলায় অস্থায়ী হাসপাতালটির জন্য আড়াই লাখ বর্গফুট জায়গা তারা সরকারকে অস্থায়ীভাবে ব্যবহার করতে দিয়েছে। একটি আন্তর্জাতিকমানের কনভেনশন সিটিজুড়ে থাকা পরিকাঠামোতেই স্থাপন করা হয়েছে শয্যা ও আনুষঙ্গিক যন্ত্রপাতি। যার তত্ত্বাবধান করেছে দেশের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।


 
আনন্দবাজার পত্রিকাকে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের চিকিৎসায় শুধু সরকারের উদ্যোগই নয়, দেশের প্রধান বেসরকারি শিল্প-উদ্যোক্তাদেরও সামাজিক দায়বদ্ধতা রয়েছে, সেই মানুষের প্রতি দায়বোধ থেকেই তারা এগিয়ে এসেছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশে কোভিড-১৯ বিপর্যয় শেষ না হওয়া পর্যন্ত সরকার যতদিন ব্যবহারের প্রয়োজন মনে করবে ততদিন বসুন্ধরা গ্রুপের চারটি কনভেনশন হল ও একটি এক্সপো ট্রেড সেন্টারসহ আন্তর্জাতিক কনভেনশন সেন্টার ব্যবহার করা যাবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল