ভারতে করোনায় রেকর্ড মৃত্যু, দিল্লি-মহারাষ্ট্রের পরিস্থিতি ভয়াবহ

ভারতে করোনায় রেকর্ড মৃত্যু, দিল্লি-মহারাষ্ট্রের পরিস্থিতি ভয়াবহ

অনলাইন ডেস্ক

ভারতে প্রাণঘাতী করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা একনাগাড়ে বেড়ে চলেছে। দেশে এই প্রথম একদিনে করোনা আক্রান্ত হয়ে তিনশ'র বেশি মানুষের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩১ হয়েছে। একইসময়ে ৯ হাজার ৯৮৭ টি নয়া সংক্রমণের ঘটনা ঘটেছে।

দেশে এ পর্যন্ত মোট ২ লাখ ৬৬ হাজার ৫৯৮ জন করোনা আক্রান্ত হয়েছে এবং মোট ৭ হাজার ৪৬৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ লাখ ২৯ হাজার ২১৪ জন সুস্থ হয়েছে। আজ (মঙ্গলবার) সকাল ৮ টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে ওই তথ্য জানা গেছে।

এদিকে, আক্রান্তের সংখ্যার নিরিখে ভারতের দিল্লি, মহারাষ্ট্র, গুজরাট ও তামিলনাড়ু রাজ্য বিশ্বের কয়েকটি দেশকে ছাড়িয়ে গেছে।

রাজধানী দিল্লি এখন ইউক্রেন, পোল্যান্ড, আয়ারল্যান্ড, আর্জেন্টিনা, ফিলিপাইন, ইসরাইল, জাপানসহ অনেক দেশ থেকে এগিয়ে গেছে।

মহারাষ্ট্রের সংক্রমণের সংখ্যা চীন, কাতার, বাংলাদেশ, বেলজিয়াম, বেলারুশসহ কয়েকটি দেশের চেয়ে বেশি। মহারাষ্ট্রে এ পর্যন্ত ৮৮ হাজার ৫২৮ জন আক্রান্ত এবং ৩ হাজার ১৬৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৫৫৩ জন নতুনভাবে সংক্রমিত হয়েছে। একইসময়ে ১০৩ জনের মৃত্যু হয়েছে।

তামিলনাড়ুতে ৩৩ হাজার ২২৯ জন আক্রান্ত এবং ২৮৬ জনের মৃত্যু হয়েছে।

রাজধানী দিল্লিতে ২৯ হাজার ৯৪৩ জন আক্রান্ত এবং ৮৭৪ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ২ হাজার ২৮৯ জন আক্রান্ত এবং ১১৩ জনের মৃত্যু হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১ হাজার ২৮০ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটিতে ২০ হাজার ৫৪৫ জন আক্রান্ত হয়েছে।

পশ্চিমবঙ্গে করোনায় এ পর্যন্ত ৪০৫ জন মারা গেছে। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ৬১৩।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর