করোনাকে তুচ্ছজ্ঞান করা ব্রাজিলের প্রেসিডেন্টও আক্রান্ত

করোনাকে তুচ্ছজ্ঞান করা ব্রাজিলের প্রেসিডেন্টও আক্রান্ত

অনলাইন ডেস্ক

প্রাণঘাতী রোগ করোনা ভাইরাসকে তুচ্ছজ্ঞান করে আসা ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো শেষ পর্যন্ত এই রোগের আক্রান্ত হয়েছেন। সোমবার বলসোনারোর দেহে জ্বরসহ করোনার অন্যান্য উপসর্গ দেখা দিলে পরীক্ষা করা হয়। গতকাল (মঙ্গলবার) প্রেসিডেন্ট বলসোনারো নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন।

তিনি মাস্ক পরে সাংবাদিকদের সামনে উপস্থিত হন এবং নিজের করোনা আক্রান্তের খবর জানান।

তবে একই সঙ্গে তিনি দাবি করেন, তার শারিরীক অবস্থা ‘ভালো’ আছে।

এর আগে আরো তিনবার ব্রাজিলের প্রেসিডেন্টের করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে তখন তার দেহে করোনা শনাক্ত হয়নি। করোনা নিয়ে প্রথম থেকেই উদাসীন ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

করোনাকে একটি ‘সামান্য ফ্লু’ বলেও আখ্যা দিয়েছিলেন তিনি।

এছাড়া করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে জারি করা লকডাউনের ঘোর বিরোধী ছিলেন বলসোনারো। পাশাপাশি করোনাকালে মাস্ক পরা নিয়েও অনীহা ছিলো ব্রাজিলের প্রেসিডেন্টের। তিনি হয় মাস্ক পরতেন না অথবা ভুলভালভাবে মাস্ক পরে জনসমক্ষে হাজির হতেন। এছাড়া করোনা মহামারি পরিস্থিতির মধ্যে বলসোনারোর সঙ্গে মতবিরোধের কারণে ব্রাজিলের দুই জন স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যেই পদত্যাগ করেছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত প্রায় ৬৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৭৫ হাজার মানুষ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর