মানুষ নির্বিঘ্নে চলাচল করতে ভয় পাচ্ছে: রিজভী

মানুষ নির্বিঘ্নে চলাচল করতে ভয় পাচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, একটি দানব সরকার যা করে তার সকল কিছুকে ছাড়িয়ে গেছে এই সরকার। মানুষ এখন নির্বিঘ্নে চলাচল করতে ভয় পাচ্ছে।

তিনি বলেন, শুধু চলাচল নয়, স্বাধীন মতামত প্রকাশ করতেও ভয় পাচ্ছে মানুষ। তাই মানুষের নির্বিঘ্নে চলাচল করা এবং মতামত প্রকাশের স্বাধীনতা অর্জনের জন্য আমাদের আজকে যে লড়াই সেই লড়াই অব্যাহত থাকবে।

বুধবার (১২ আগস্ট) আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হকের উদ্যোগে মিরপুরে মোহাম্মদীয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিম খানায় খাবার বিতরণের পর এসব কথা বলেন তিনি।

এ সময় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস সহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পাঁচটি মাদরাসা ও এতিমখানায় খাবার বিতরণ করেন আমিনুল হক।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বালু ভর্তি ট্রাক দিয়ে বাড়িতে বন্দী করে রাখার বীভৎস দৃশ্য তার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকো সহ্য করতে পারেননি উল্লেখ করে রিজভী বলেন, আরাফাত রহমান কোকো আমাদের মাঝ থেকে অনেক দুঃসময়ে চলে গেছেন।

যখন তার মাকে বালু ভর্তি ট্রাক দিয়ে বাড়িতে বন্দী করে রাখা হয়েছিল, সেই বীভৎস পরিস্থিতি তিনি সহ্য করতে পারেননি। তিনি দেশের বাইরে মালয়েশিয়ায় ছিলেন। সেখানে বসে তিনি এসব দেখে এতটা ব্যথিত হয়েছিলেন যে, পৃথিবীর মাঝে আর বেঁচে থাকতে পারেননি।

রিজভী বলেন, এ দেশের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও এ দেশের চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর আজ ৫১তম জন্মবার্ষিকী। তার জন্মবর্ষ উপলক্ষে আজকে এতিমদের মাঝে খাবার বিতরণ করার এই আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, আরাফাত রহমান একজন ক্রীড়া সংগঠক ও সামাজিক ক্রীড়া ব্যক্তিত্ব ছিলেন। যখন তার পরিবারের ওপর জুলুম-নির্যাতন এবং তার মাকে যখন বন্দী করে রাখা হয়েছিল তখন সন্তান হিসেবে তিনি সেটা সহ্য করতে পারেননি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গত ১২ বছর যাবত জাতীয়বাদী শক্তিকে দমন-পীড়ন করে রাখা হয়েছে সেটা নজিরবিহীন। আমরা আজকে অঙ্গীকার করছি দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে এ দেশের মানুষ আবার তাদের হারানো অধিকার ফিরে পাবে।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক