ওয়াহিদাকে বিদেশে পাঠানোর প্রয়োজন নেই: স্বাস্থ্যমন্ত্রী

ওয়াহিদাকে বিদেশে পাঠানোর প্রয়োজন নেই: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর প্রয়োজন নাই। দেশেই নিউরোসায়েন্স হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা তার খুব ভালো চিকিৎসা দিচ্ছেন।

রোববার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন ইউএনও ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে আসেন তিনি। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ওয়াহিদার ডান দিকের অংশটা এখনো অবশ আছে। আশা করছি, চিকিৎসায় আস্তে আস্তে ঠিক হয়ে যাবে। আমরা গর্বিত যে, নিউরোসায়েন্স অত্যন্ত সফলতার সঙ্গে অপারেশন ও চিকিৎসাটা করেছে। ’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসার সার্বিক খোঁজখবর রাখছেন।

হাসপাতালের পরিচালক প্রফেসর দীন মোহাম্মদ সার্বক্ষণিক তত্ত্বাবধান করছেন। ’


আরও পড়ুন: ইউএনওর ওপর হামলার মামলা ডিবিতে, ২ আসামি ৭ দিনের রিমান্ডে


‘চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। অপারেশন পরবর্তী ৭২ ঘণ্টা আগামীকাল শেষ হবে। এখনো ইনফেকশন দেখা যায়নি। আশা করা যায়, পুরোপুরি তিনি ভালো হবেন, ইকফেক্টেড (সংক্রমিত) হবেন না’, যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

‘ইউএনও ওয়াহিদাকে দেশের বাইরে নেয়ার ব্যাপারে কোনো প্রস্তুতি রয়েছে কি-না, যদি প্রয়োজন হয়’-এমন প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘তাকে দেশের বাইরে পাঠানোর কোনো প্রয়োজন নেই। দেশের এই উন্নত বিশেষায়িত হাসপাতালে তার ভালো চিকিৎসার ব্যবস্থা রয়েছে। ভবিষ্যতে যদি প্রয়োজন হয় তবে সে ব্যবস্থা নেয়া হবে। ’

নিউজ টোয়েন্টিফোর/নাজিম