কঙ্গনাকে ওয়াই প্লাস শ্রেণির নিরাপত্তা

কঙ্গনাকে ওয়াই প্লাস শ্রেণির নিরাপত্তা

অনলাইন ডেস্ক

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর পর থেকেই মহারাষ্ট্র সরকার এবং মুম্বই পুলিশের ভূমিকা নিয়ে সরব হয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।  

এমনকি, মুম্বইকে ‘পাক অধিকৃত কাশ্মীর’ বলতেও ছাড়েননি তিনি। পাল্টা মহারাষ্ট্রের শাসক শিবসেনা-এনসিপি নেতারাও কঙ্গনার বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। তাঁকে মুম্বইয়ে ঢুকতে না-দেওয়ার ‘হুমিক’ও দিয়েছে মহারাষ্ট্রের শাসক শিবির।

এমনই সংঘাতের আবহে কঙ্গনাকে ওয়াই প্লাস ক্যাটেগরি নিরাপত্তা দিল নরেন্দ্র মোদীর সরকার।  

কেন্দ্রের এই সিদ্ধান্তের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদও জানিয়েছেন অভিনেত্রী।  

news24bd.tv

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, মহারাষ্ট্র সরকারকে লাগাতার আক্রমণের পুরস্কার পেলেন কঙ্গনা। বলিউড ‘কুইন’-কে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী শিবির।

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, মহারাষ্ট্র সরকারকে লাগাতার আক্রমণের পুরস্কার পেলেন কঙ্গনা। বলিউড ‘কুইন’-কে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী শিবির।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের খবর, ওয়াই প্লাস ক্যাটেগরি নিরাপত্তায় সর্বক্ষণ থাকবেন এক জন ব্যক্তিগত নিরাপত্তা অফিসার। থাকেন ১১ জন আধা সামরিক বাহিনীর (মূলত সিআরপিএফ) জওয়ান। যাদের মধ্যে দু থেকে তিন জন কম্যান্ডো প্রশিক্ষণপ্রাপ্ত। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, সুশান্তের মৃত্যুর পরে বলিউডের একাংশের বিরুদ্ধে মাদক-যোগ, স্বজনপোষণের অভিযোগে সরব হয়েছিলেন কঙ্গনা। তা ছাড়া শিবসেনার শীর্ষ নেতৃত্বের সঙ্গেও বিতণ্ডায় জড়িয়েছিলেন তিনি। এই সব কারণেই বলিউড ‘কুইন’কে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত। যদিও অমিতের মন্ত্রকের তরফে আজ এ বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

news24bd.tv

ওয়াই প্লাস ক্যাটেগরি নিরাপত্তা পাওয়ার পরে কঙ্গনার টুইট, 'এর থেকে প্রমাণিত হল ফ্যাসিস্তরা কোনও দেশভক্তের কণ্ঠরোধ করতে পারে না। অমিত শাহের প্রতি কৃতজ্ঞ। তিনি হয়তো আমাকে বলতেই পারতেন, কয়েকদিন পরে মুম্বইয়ে ফিরতে। তিনি এক জন ভারতকন্যাকে সম্মান দিয়েছেন এবং তাঁর আত্মসম্মান ও গর্বকে রক্ষা করেছেন। ' ৯ই সেপ্টেম্বর, বুধবার কঙ্গনার মুম্বইয়ে ফেরার কথা।

কঙ্গনা দীর্ঘদিনই বিজেপি ঘনিষ্ঠ বলেই পরিচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার সরকারের নানাবিধ নীতির হয়ে সওয়াল করতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। সুশান্তের মৃত্যু-তদন্ত নিয়ে এ বার সরাসরি শিবসেনার সঙ্গেই সংঘাতে জড়িয়ে পড়েন এই বলিউড অভিনেত্রী।   আজ কঙ্গনাকে পাল্টা আক্রমণ করে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, 'যে শহর জীবিকার জোগাড় করে দেয় কিছু ব্যক্তির সেই শহরের প্রতি কোনও কৃতজ্ঞতা থাকে না। ' 

news24bd.tv

কঙ্গনাকে ওয়াই প্লাস ক্যাটেগরি নিরাপত্তা দেওয়া নিয়ে প্রশ্ন তুলে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেছেন, 'একটি শহরের নিন্দা করার কারণে এক জনকে সরকারি নিরাপত্তা দেওয়া হল। ' কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের টুইট, 'বলিউডের টুইটার ব্যবহারকারীরা কেন ওয়াই প্লাস ক্যাটেগরি নিরাপত্তা পাচ্ছেন? যখন ভারতে এক লক্ষ মানুষ পিছু ১৩৮ জন পুলিশ রয়েছে এবং ৭১টি দেশের মধ্যে শেষের দিক থেকে পঞ্চমে রয়েছে ভারত। স্বরাষ্ট্রমন্ত্রী কি নিরাপত্তা বাহিনীকে আরও ভাল ভাবে ব্যবহার করতে পারেন না!'


আরও পড়ুন: কাজে ফিরছেন শাহেদ কাপুর


নিউজ টোয়েন্টিফোর/নাজিম