সরকারের উন্নয়নে সুফল পাচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

সরকারের উন্নয়নে সুফল পাচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

শাহ্ আলী জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছন, করোনার সময়ে দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের প্রধান লক্ষ্য। ঢাকায় ফরেন সার্ভিস একাডেমীর নব নির্মিত ভবেন উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, দীর্ঘ সময় ক্ষমতায় থাকার কারণে সরকারের উন্নয়নে সুফল পাচ্ছে জনগণ।

১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘে বাংলায় ভাষন দেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ঐতিহাসিক এই দিনটিতে রাষ্ট্রীয় অতিথিভবন সুগন্ধায় উদ্বোধন করা হলো বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমির নতুন ভবন। জাতির জনকের স্মৃতি বিজরিত সুগন্ধা ভবন ছিল স্বাধীনতা পরর্তী সরকার প্রধানের প্রথম অফিস।

শুক্রবার গণভবণ থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে এর উদ্বোধন করেন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বক্তৃতায় উঠে আসে করোন মহামারী প্রসঙ্গ।

প্রধানমন্ত্রী বলেন, মহামারীর এই সময়ে মানুষে জীবন এবং জীবিকা রক্ষাই সরকারের সবচেয়ে বড় লক্ষ।

শেখ হাসিনা বলেন, ৭৫ পরবর্তী সময়ে স্বাধীনতা বিরোধীদের ক্ষমতা দখলের মধ্যদিয়ে  মধ্যে সরকার এবং রাষ্ট্রের স্থিতিশীলতা নষ্ট হয়। একারণে উন্নয়ন বাধাগস্থ হয়।


আরও পড়ুন: রংপুর-লালমনিরহাটে পানিবন্দি লাখো মানুষ, দুর্ভোগ চরমে


কূটনীতিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের কূটনীতি রাজনীতিকে কেন্দ্র করে নয় বরং তা পরিচালিত হবে অর্থনীতিকে কেন্দ্র করে।  

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যে পররাষ্ট্রনীতি দিয়ে গেছেন ‘সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়’-এই নীতিতেই চলছে বাংলাদেশ।  

দেশনেত্রী বলেন, জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ প্রাপ্তি ছিল বঙ্গবন্ধুর ডিপ্লোমেসি, যা ছিল আমাদের জন্য বিরাট একটি সাফল্য, অর্জন। তার দেখানো পথেই কূটনৈতিক কার্যক্রম পরিচালনা করছে সরকার।

news24bd.tv সুরুজ আহমেদ