আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধে আজারবাইজানকে সমর্থন তুরস্কের

আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধে আজারবাইজানকে সমর্থন তুরস্কের

অনলাইন ডেস্ক

আর্মেনিয়ার সঙ্গে সামরিক যুদ্ধে আজারবাইজানকে পূর্ণ সমর্থন দেয়ার ঘোষণা দিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। একইসঙ্গে নাগার্নো-কারাবাখ নিয়ে আজারবাইজানের সাথে সংঘাতে লিপ্ত হওয়ায় আর্মেনিয়ার কঠোর সমালোচনা করেছে আংকারা। অন্যদিকে, সমস্যা সমাধানে সংলাপের আহ্বান জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।

গতকাল রোববার এক বিবৃতিতে তুর্কি প্রেসিডেন্ট এই কথা জানান।

বিবৃতিতে তিনি আর্মেনিয়ার জনগণকে সে দেশের নেতাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। আর্মেনিয়ার নেতারা দেশের সাধারণ জনগণকে মারাত্মক বিপর্যয়ের মধ্যে ফেলতে যাচ্ছেন বলেও মন্তব্য করেন এরদোগান।


আরও পড়ুন: নাইজেরিয়ায় নিরাপত্তা বাহিনীর উপর সন্ত্রাসী হামলায় নিহত ১৮


তুর্কি প্রেসিডেন্ট বলেন, আজারবাইজানের ওপর নতুন করে হামলা চালিয়ে আর্মেনিয়া এ কথায় প্রমাণ করেছে যে, তারা এই অঞ্চলের জন্য সবচেয়ে বড় হুমকি। এ ব্যাপারে আন্তর্জাতিক সম্প্রদায়ের পক্ষ থেকে যে প্রতিক্রিয়া জানানো হয়েছে তা খুবই অপর্যাপ্ত বলে এরদোগান মন্তব্য করেন।

আগ্রাসন এবং নিষ্ঠুরতার বিরুদ্ধে পুরো বিশ্বকে রুখে দাঁড়াতে আজারবাইজানের প্রতি সমর্থন দেয়ার আহ্বান জানান তুর্কি প্রেসিডেন্ট।

এ বিবৃতি প্রকাশের আগে রজব তাইয়্যেব এরদোগান আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে টেলিফোনে কথা বলেন। ঐতিহাসিকভাবে তুরস্ক আজারবাইজানের প্রতি সমর্থন দিয়ে আসছে।

news24bd.tv সুরুজ আহমেদ