অশোভন বিষয়বস্তু প্রচার, পাকিস্তানে টিকটক নিষিদ্ধ

অশোভন বিষয়বস্তু প্রচার, পাকিস্তানে টিকটক নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

ভারত ও যুক্তরাষ্ট্রের পর বন্ধু চীনের ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক নিষিদ্ধ করল পাকিস্তান। অনৈতিক ও অশোভন বিষয়বস্তু প্রচার করছে, এমন অভিযোগে পাকিস্তানের টেলিকমিউনিকেশন অথোরিটি (পিটিএ) দেশটিতে টিকটক বন্ধের আদেশ দেয় বলে প্রচার করে ডন।

খবরে বলা হয়েছে, পাকিস্তান টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষের (পিটিএ) কাছে প্রথমে অভিযোগ আসে যে অনৈতিক ও অশ্লীল কনটেন্ট প্রচার করছে টিকটক। এ ব্যাপারে টিকটককে সতর্ক করা হয়।

এরপরও টিকটক কোনো পদক্ষেপ না নেওয়ায় পিটিএ চীনা অ্যাপটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়। তবে টিকটক বেআইনি বিষয়বস্তু যাচাই সন্তোষজনক করতে পারলে এই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত পর্যালোচনা করা হবে বলে জানিয়েছে পিটিএ।

পিটিএ জানিয়েছে, টিকটক অনলাইন কনটেন্টের ওপর নিয়ন্ত্রণের কার্যকর ব্যবস্থা গড়ে তোলার জন্য সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। তাই টিকটককে ব্লক করা হয়েছে।

আরও পড়ুন: ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট ২০ অক্টোবর, খরচ বাড়ল দেড় লাখ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পিটিএকে ইন্টারনেট, সামাজিক যোগাযোগমাধ্যম এবং অ্যাপসগুলোকে অশ্লীলতামুক্ত করতে বলেছিলেন। এরপরই নগ্নতা এবং সমকামিতা ছড়িয়ে দেওয়ার অভিযোগে পাঁচটি ডেটিং অ্যাপ নিষিদ্ধ করেছে।

পাকিস্তানে টিকটক নিয়ে আপত্তির শুরু জুলাই মাস থেকে। ওই সময় অ্যাপটিতে অনৈতিক পোস্ট শেয়ার করা হচ্ছে বলে সতর্ক করেছিল পিটিএ।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর