অভিনয় জগতে ছিলেন ৮ বছর, তারপর হারিয়ে যান এই নায়িকা

অভিনয় জগতে ছিলেন ৮ বছর, তারপর হারিয়ে যান এই নায়িকা

অনলাইন ডেস্ক

বলিউডে এমন অসংখ্য তারকা আছে যারা শুরুতে দর্শক মনে জায়গা করে নিলেও আবার অচিরেই হারিয়ে গেছেন অভিনয় জগত থেকে। তেমনি একজন তারকা উদিতা গোস্বামী।

বলিউডে ৮ বছরের ক্যারিয়ারে করেছেন ১২টি ছবি। তার মধ্যে মাত্র তিনটি ছবির জন্য উদিতা গোস্বামীকে মনে রেখেছে দর্শক।

ছবিগুলো ‘পাপ’, ‘জেহর’ এবং ‘অক্সর’। এই ছবিগুলির জনপ্রিয়তার অন্যতম কারণ ছিল এর গান।

news24bd.tv

১৯৮৪ সালের ৯ ফেব্রুয়ারি উদিতার জন্ম দেহরাদূনে। উদিতার বাবা বারাণসীর।

মা ছিলেন শিলঙের মেয়ে। স্কুল ও কলেজ জীবন থেকেই মঞ্চে অভিনয় করতেন উদিতা। ধীরে ধীরে শুরু করেন মডেলিং। এরপর চলে যায় দিল্লি। সেখান থেকেই মডেলিংয়ে যাত্রা শুরু উদিতার। এম টিভির মডেলিং প্রতিযোগিতায় জয়ী হন তিনি। এরপর আর ফিছনে তাকাতে হয়নি তাকে। সুপারমডেল হিসেবে তিনিই প্রথম জায়গা পেয়েছিলেন বিখ্যাত ‘এল’ পত্রিকায়।

news24bd.tv

ছবিতে উদিতাকে দেখে পছন্দ হয় পূজা ভট্টের। তিনি সে সময় সবে পরিচালনায় এসেছিলেন। ভেবেছিলেন প্রথম ছবিতে নেবেন বিপাশা বসুকে। কিন্তু বিপাশা অনেক বেশি পারিশ্রমিক চাওয়ায় তিনি পিছিয়ে আসেন। এরপর উদিতার সঙ্গে তাঁর কথা চূড়ান্ত হয়।

news24bd.tv

বক্স অফিসে ‘পাপ’ সফল না হলেও সাহসী নায়িকা হিসেবে জনপ্রিয়তা পেয়েছিলেন উদিতা। সে সময় খোলামেলা ও সাহসী দৃশ্যে অভিনয় করতে স্বচ্ছন্দ, এমন বেশ কিছু নায়িকা ছিলেন ইন্ডাস্ট্রিতে। বিপাশা ছাড়াও তাঁদের মধ্যে অন্যতম ছিলেন তনুশ্রী দত্ত, কোয়েনা মিত্র ও মল্লিকা শেরাওয়াত।

কেরিয়ার এবং ব্যক্তিগত জীবন, দু’দিকে ঝড় সামলাতে না পেরে উদিতা বলিউড ছাড়ার সিদ্ধান্ত নেন। তিনি লস অ্যাঞ্জেলসে গিয়ে অভিনয়ের কোর্স করেন। মোহিত সুরীর সঙ্গে তাঁর প্রেমও সে সময়ে ভেঙে গিয়েছিল।

news24bd.tv

তবে দু’জনের প্রতি দু’জনের দুর্বলতা ছিল। ২০১০-এ মোহিত এ রকমও জানিয়েছিলেন, ‘ক্রুক’ ছবি সফল হলে তিনি উদিতাকে বিয়ে করবেন। কিন্তু সে ছবিও বক্স অফিসে ব্যর্থ হয়। এরপর মোহিতের ছবি ‘মার্ডার টু’ ছিল সুপারহিট। এই ছবির পরেই মোহিত লস অ্যাঞ্জেলস থেকে উদিতাকে নিয়ে আসেন। আবার জোড়া লাগে ভাঙা সম্পর্ক।


আরও পড়ুন: মিথ্যা বয়ান প্রতিবেশীর, সিবিআইয়ের কাছে নালিশ রিয়ার


২০১৩ সালে মোহিত সুরীর ‘আশিকি টু’ সুপারহিট হয়। সে বছরই তিনি এবং উদিতা বিয়ে করেন। তার আগেই উদিতার নায়িকাজীবন কার্যত শেষ হয়ে গিয়েছিল। তাঁর শেষ ছবি ‘ডায়রি অব এ বাটারফ্লাই’ মুক্তি পেয়েছিল ২০১২ সালে।

মোহিত-উদিতার মেয়ের জন্ম হয় ২০১৫ সালে। তার তিন বছর পরে জন্ম হয় তাঁদের ছেলের। রুপোলি দুনিয়া ছেড়ে উদিতা এখন ব্যস্ত সংসারে। অভিনেত্রীর তুলনায় তাঁর বেশি পরিচিতি ডিজে হিসেবে।

উদিতার তুরুপের তাস ছিল সাহসী দৃশ্যে তাঁর স্বচ্ছন্দ অভিনয়। কিন্তু ইন্ডাস্ট্রিতে বিপাশা বসু, কোয়েনা মিত্র, রিয়া সেন, তনুশ্রী দত্ত, মল্লিকা শেরাওয়াত, অমৃতা অরোরার মতো নায়িকাদের ভিড়ে তিনি হারিয়েই গেলেন।

news24bd.tv সুরুজ আহমেদ