পাকিস্তানে পৃথক দুটি হামলা, নিহত ২০

পাকিস্তানে পৃথক দুটি হামলা, নিহত ২০

নিজস্ব প্রতিবেদক

পাকিস্তানে পৃথক দু'টি হামলায় প্রাণ হারিয়েছেন ২০ জন। এর মধ্যে নিরাপত্তা বাহিনীর ১৩ জন সদস্য এবং বেসরকারি সংস্থার সাতজন নিরাপত্তারক্ষী রয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বেলোচিস্তানের গওয়াদর জেলা এবং উত্তর ওয়াজিরিস্তানে।

প্রথম ঘটনাটি পাকিস্তানি নিরাপত্তাবাহিনীর সূত্রের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, করাচি থেকে ২৫০ কিলোমিটার দূরবর্তী ওরমারা শহরের একটি প্রধান মহাসড়কে আচমকা হামলার শিকার হয় গাড়িগুলো।

গণমাধ্যমে কথা বলতে নিষেধাজ্ঞা থাকায় নামপ্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের মধ্যে নিরাপত্তাবাহিনীর সদস্যও রয়েছেন। তাদের সবার মরদেহ নিকটবর্তী একটি নৌঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে।

বালোচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাঙ্গোভ অবশ্য হামলায় ১৫ নিহত হয়েছেন বলে জানিয়েছেন। তার কথায়, সাত থেকে আটজন হামলাকারী রকেট লঞ্চারসহ অন্য ভারি অস্ত্র নিয়ে গাড়িবহরে হামলা চালায়।

তারা সবাই পালিয়ে গেছে।

ল্যাঙ্গোভ জানান, গাড়িগুলো রাষ্ট্রায়ত্ত তেল-গ্যাস উন্নয়ন করপোরেশন লিমিটেডের কর্মীদের বহন করছিল। হামলার ভুক্তভোগীদের মধ্যে কয়েকজন গুরুতর জখম অবস্থায় এখনও বেঁচে রয়েছেন। তবে তাদের সংখ্যা নিশ্চিত করেননি বালোচ স্বরাষ্ট্রমন্ত্রী।


আরও পড়ুন: আর্মেনিয়ার আরও ৬ গ্রাম দখল আজারবাইজানের


হামলার পরপরই বন্ধ করে দেয়ে হয়েছে মহাসড়কটি। গোটা এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তাবাহিনী।

এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ওই অঞ্চলে এর আগেও একই ধরনের হামলা চালিয়েছে জাতিগত বালোচ বিচ্ছিন্নতাবাদীরা।

বৃহস্পতিবারের এ হামলার মতো গত বছরের এপ্রিলে একই এলাকায় একইভাবে ১৪ জনকে হত্যা করেছিল বন্দুকধারীরা।

আর চলতি বছরের জুলাইয়ে পঞ্জগুর এলাকায় বালোচ বিদ্রোহীদের হামলায় প্রাণ হারান অন্তত আট সেনা, আহত হন আরও পাঁচজন।

news24bd.tv আহমেদ