নিউ হ্যাম্পশায়ারে এক কেন্দ্রে বাইডেন জয়ী, অন্যটিতে ট্রাম্প

নিউ হ্যাম্পশায়ারে এক কেন্দ্রে বাইডেন জয়ী, অন্যটিতে ট্রাম্প

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন আজ। রীতি অনুযায়ী মধ্যরাতের পরপরই ভোট দিয়ে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের নির্ধারিত দিনের সূচনা করেছে যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত সংলগ্ন নিউ হ্যাম্পশায়ার রাজ্যের ছোট শহর ডিক্সভিল নচ।

বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গলবার (৩ নভেম্বর) প্রথম প্রহরে হেমলেট এলাকার বালসামস হোটেলের হেল হাউসে ডিক্সভিল নচের ভোটাররা তাদের রায় দিয়েছেন।

তাৎক্ষণিকভাবে সেখানকার ফলাফলও ঘোষিত হয়েছে।

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এ কেন্দ্রে পড়া ৫টি ভোটের সবগুলোই পেয়েছেন। আর ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি ভোটও পাননি। আর অন্যটিতে বেশি ভোট পেয়েছেন ট্রাম্প।  

ডিক্সভিল নচের রীতি অনুযায়ী, ভোটের দিন মধ্যরাতে কেন্দ্র খোলার পরপরই প্রাপ্তবয়স্ক ভোটাররা বালসামস হোটেলের ‘ব্যালট রুমে’ জড়ো হন।

সবার ভোট দেওয়া শেষে গণনা হয় ব্যালট, এরপর ফল জানিয়ে দেওয়া হয়।

তবে এ কেন্দ্রের ফলের সঙ্গে সবসময় রাজ্যে কারা সবচেয়ে বেশি ইলেকটোরাল ভোট পেতে যাচ্ছে কিংবা কে হতে যাচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট, তার আভাস পাওয়া যায় না।  


আরও পড়ুন: ভোটের আগে যুক্তরাষ্ট্রে বন্দুক কেনার হিড়িক, অস্বস্তিতে প্রশাসন


২০১০ সালের পরিসংখ্যান থেকে জানা যায়, ডিক্সভিল নচ ১২ জন বাসিন্দার একটি ছোট্ট শহর। মঙ্গলবার রাত ১২টা ১৫ মিনিটের মধ্যেই কেন্দ্রের ফলাফল জানিয়ে দেওয়া হয়। এই কেন্দ্রে পাঁচটি ভোট পড়েছিল। পাঁচটি ভোটই ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন পেয়েছেন।

news24bd.tv নাজিম