ঢাকা মেডিকেলের মহাপরিচালকের বিদায়

ঢাকা মেডিকেলের মহাপরিচালকের বিদায়

অনলাইন ডেস্ক

আজ রোববার ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে ছিল বিদায়ী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের শেষ দিন। হাসপাতালের ৫০তম পরিচালক হিসেবে ২০১৭ সালে যোগ দেন তিনি।

সকালে ঢামেক হাসপাতালে অবস্থিত বাংলাদেশ মেডিকেল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের কার্যালয়ে বিদায়ী অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

এসময় তিনি জানান, ‘পরিচালক পদে দায়িত্বপালনকালে করোনার শুরু থেকে আমি এখন পর্যন্ত করোনা পরীক্ষা করাইনি।

আজ হাসপাতালে আমার শেষ দিন, যাওয়ার আগে করোনা পরীক্ষা করিয়ে যাবো। ’

বিদায়ী পরিচালক আরও বলেন, দেশে করোনার শুরু থেকে মানুষের মনে আতঙ্ক ছিল। তিনি পরিচালক হিসেবে সেটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন এবং বন্ধের দিনও হাসপাতালে এসে চিকিৎসক, কর্মচারীদের সাথে কাজ করেছেন। করোনাকালে হাসপাতালের রোগীদের সেবা দিতে গিয়ে চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, যেহেতু আমি ঢামেক পরিচালক...আমার যদি করোনা পরীক্ষার পরে পজিটিভ রিপোর্ট আসতো তাহলে আইসোলেশনে থাকতে হতো, তখন হাসপাতাল চালাতে সমস্যা হতো। এ কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে হাসপাতালের সকলকে নিয়ে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার চেষ্টা করেন। আজ তার হাসপাতালে শেষ দিন। তাই বিদায়কালে করোনার পরীক্ষা করিয়ে তারপর যাবেন।


আরও পড়ুন: সংবিধানকে সুরক্ষিত রাখতে সদা সচেতন থাকতে হবে: স্পিকার


ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, তিনি হাসপাতালে যোগদানের পর থেকে এই সব কথা শুনতে থাকেন... হাসপাতালে জায়গা নেই, যন্ত্রপাতি নেই, লোকবল নেই, এই গল্প বলে বলে অগণিত মানুষের সমস্যার সমাধান হয় না। তিনি যোগদানের পর সীমিত সম্পদের মধ্যে সর্বোচ্চ সেবাদানের চেষ্টা করেছেন।

এসময় উপস্থিত ছিলেন হাসপাতালটির নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক, উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদ, সহকারী পরিচালক ডা. মোসাদ্দেক হোসেন ও বিএমআরএ এর সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বাবুসহ সংগঠনের সকল নেতারা।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা সব সময় আমাদের সাথে নিবিড়ভাবে কাজ করেছেন। আমাদের যে সমালোচনা হয়েছে তা আমাদের কিছু ব্যর্থতার কারণেই হয়েছে। এসময় হাসপাতালের নতুন পরিচালকের উদ্দেশে বলেন, তিনি আরও অভিজ্ঞ ব্যক্তি। আশা করি তিনি হাসপাতালের সেবার মান আরও উন্নত করবেন। হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক সাংবাদিকদের ধন্যবাদ জানান।

news24bd.tv আহমেদ