বরিশালকে বিদায় করে ফাইনালের পথে ঢাকা

বরিশালকে বিদায় করে ফাইনালের পথে ঢাকা

অনলাইন ডেস্ক

লক্ষ্যটা আয়ত্বের মধ্যেই ছিল ফরচুন বরিশালের। কিন্তু সেটি আর হয়ে উঠেনি। ১৫০ রানের মাঝারি স্কোর টপকাতে পারলো না তামিমের বরিশাল।  

আগের ম্যাচে এই ঢাকার বিপক্ষেই ১৯৩ রানের বিশাল স্কোর গড়ে জয় পেয়েছিল তারা।

  আজ বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে ঢাকার মামুলি স্কোরও তাড়া করতে পারেনি তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি। মুশফিকুর রহিমের ঢাকার কাছে ৯ রানে হেরে আসর থেকে বিদায় নিয়েছে তারা।

প্রথমে ব্যাট করে বেক্সিমকো ঢাকা তুলতে পারে ১৫০ রান। ওই রান তাড়ায় নির্ধারিত ২০ ওভারে ১৪১ রান তুলতে পারেন তামিমরা।

ছোট হারে তাই প্লে অফ থেকেই বিদায় নিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিমের দল ফরচুন বরিশাল।

অন্যদিকে বোলারদের দাপটে ছোট্ট এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে ঢাকা। জেমকন খুলনা এবং গাজী গ্রুপ চট্টগ্রামের জয়ী দল উঠে যাবে ফাইনালে। পরাজিত দলের বিপক্ষে তাই দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা।


আরও পড়ুন:

সতীর্থকে মাঠে মারতে গেলেন মুশফিক

সালমান শাহ’ হত্যা মামলায় গ্রেপ্তার ২

'জীবনে অনেক ভুল করে দেউলিয়া হয়েছি'

স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড


ইয়াসির আলীর ফিফটিতে ঢাকার লড়াইয়ের পুঁজি পাওয়া রানটা তাড়া করতে নেমে ভালোই শুরু করেছিল বরিশাল। কিন্তু ব্যক্তিগত ১২ রানে ওপেনার সাইফ হাসান এবং ২ রানে পারভেজ ইমন আউট হওয়ার পরে চাপে পড়ে যায় তারা। তামিম এবং আফিফ হোসেন ক্রিজে থেকেও জুটি গড়তে পারেননি। তামিম ২৮ বলে ২২ রান করে সাজঘরে ফিরে যান।  

অন্যপ্রান্ত থেকে লড়াই চালিয়ে যান আফিফ। কিন্তু তার ৩৫ বলে ৪ ছক্কা ও তিন চারে খেলা ৫৫ রানের দারুণ ইনিংসটা দলকে জয় এনে দিতে পারেনি। কারণ তাকে সঙ্গ দিতে পারেননি অন্য কেউ। তৌহিদ হৃদয় ১২, মাহিদুল অঙ্কন এবং মেহেদি মিরাজ ১৫ রান করে ফিরলে তাই হতাশার হারে মাঠ ছাড়তে হয় বরিশালের।

news24bd.tv নাজিম