কাপাসিয়ায় প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণের মূল হোতা গ্রেপ্তার

সাখাওয়াত হোসেন

কাপাসিয়ায় প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণের মূল হোতা গ্রেপ্তার

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর

গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও এলাকায় প্রবাসীর স্ত্রীকে ডেকে নিয়ে দলবদ্ধ ধর্ষণের মূল হোতা সাখাওয়াত হোসেনকে (২৮)  গ্রেপ্তার করেছে পুলিশ।  

ঘটনার পাঁচ দিনের মাথায় গতকাল রাতে শ্রীপুর উপজেলার লতিফপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে কাপাসিয়া উপজেলার কড়িহাতা ইউনিয়নের চর খামের গ্রামের আইন উদ্দিনের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা ও কাপাসিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আফজাল হোসেন জানান, ঘটনার পর ধেকে মুল হোতা সাখাওয়াত হোসেন পার্শ্বর্বর্তী শ্রীপুর উপজেলার লতিফপুর এলাকায় তার খালার বাড়ীতে আত্মগোপন করেছিল।

তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান জেনে সোমবার দিবাগত রাত ২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, সাখাওয়াত হোসেন তার সাথে পরিচয়ের সূত্র ধরে প্রবাসীর স্ত্রীকে মোবাইল ফোন দিবে বলে ঘটনার দিন ১৭ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ৬টার দিকে উক্ত গৃহবধূকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাখাওয়াত ও তার অন্যান্য সহযোগী আসামিদের নিয়ে জোরপূর্বক এবং কৌশলে উক্ত গৃহবধূকে তরগাওঁ এর নবীপুর নর্দারটেক নিয়ে যায়। সেখানে আসামিদের মধ্যে সাখাওয়াতসহ ৪ জন গৃহবধূকে জোরপূর্বক ধর্ষণ করে এবং অন্যরা এ কাজে সহায়তা করে।

পরে আসামিরা গৃহবধূকে আটকে রেখে তার মায়ের মোবাইল নাম্বারে ফোন করে জানায় আপনার মেয়েকে ফেরত নিতে হলে ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে। অন্যথায় তাকে হত্যা করা হবে। এ খবর শুনার পর গৃহবধূর মা কাপাসিয়া থানায় এসে ঘটনা জানায়। পরে কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদের তত্বাবধানে পুলিশ পরিদশর্ক (তদন্ত) মো. আফজাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ ওই মোবাইল ফোনের সূত্র ধরে গৃহবধূকে উদ্ধার এবং উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৭ আসামিদের গ্রেপ্তার করা হয়। । এসময় মূল হোতা সাখাওয়াত পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে এ ঘটনায় গৃহবধূর মা বাদী হয়ে কাপাসিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, চাঁদাবাজি ও চুরির অভিযোগে মামলা দায়ের করেন।


ভারতে ১১টি গ্রেনেড ফেললো পাকিস্তান

চিন্তার কারণ নেই, ভালো আছি: টিকা নিয়ে বাইডেন

উত্তেজনার মাঝে ভূমধ্যসাগরে নৌ মহড়া চালালো তুরস্ক


এ মামলায় ঘটনার দিন রাতে গ্রেফতারকৃতরা হলেন- কাপাসিয়া উপজেলার তরগাঁও পূর্ব পাড়া গ্রামের মো. মোস্তফা বেপারীর ছেলে রোমান বেপারী (২০), তরগাঁও এলাকার মো. মহসিন বেপারীর ছেলে মো. জুবায়ের বেপারী (২০), একই এলাকার মফিজ সরদারের ছেলে মো. মোরসালিন সরদার (২১), তরগাঁও এলাকার এহসান বেপারীর ছেলে মো. সাহাবুল হোসেন সাকিব (২২), তরগাঁও বোয়ালের টেক এলাকার মৃত শফুর উদ্দিনের ছেলে মাসুম শেখ (২১), একই এলাকার শামসুল হক ভূঁইয়ার ছেলে রাকিব হোসেন (২০) ও এলাকার বাদল মোড়লের ছেলে মাহফুজুল (২০)।

মো. আফজাল হোসেন আরো জানান, প্রবাসীর স্ত্রী ও এক সন্তানের জননী নরসিংদী জেলার মনোহরদী এলাকায় শ্বশুর বাড়ীতে বসবাস করেন। আসামী সাখাওয়াত হোসেনের সাথে মোবাইল ফোনে তার কথাবার্তা হতো। গত ১৬ ডিসেম্বর উক্ত প্রবাসীর স্ত্রী শ্বশুর বাড়ি থেকে  কাপাসিয়া উপজেলার তরগাঁও এলাকায় মায়ের বাড়িতে বেড়াতে আসে। পরে মোবাইল ফোন দিবে বলে সাখাওয়াত তাকে বাড়ী থেকে ডেকে নিয়ে ঘটনাটি ঘটায়।

news24bd.tv নাজিম