ফতুল্লায় অগ্নিনির্বাপক যন্ত্র বিস্ফোরণে বৃদ্ধ নিহত

ফতুল্লায় অগ্নিনির্বাপক যন্ত্র বিস্ফোরণে বৃদ্ধ নিহত

Other

ফতুল্লায় অগ্নি নির্বাপক যন্ত্র (ফায়ার এক্সটিংগুইশার) বিস্ফোরণে রফিকুল ইসলাম (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদসংলগ্ন বিলাসনগর এলাকায় ‘সেফটি ফার্স্ট ফায়ার প্রটেকশন’ নামে একটি বিক্রয় কেন্দ্রে এই দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থলেই রফিকুল ইসলামের মাথা ছিন্নভিন্ন হয়ে যায়।

নিহত রফিকুল ইসলাম নোয়াখালী জেলার লক্ষিপুর থানার মমিনুল্লাহ মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ের বিপরীত পাশের রাস্তায় অবস্থিত ড্রিম হাউজ নামের সাততলা ভবনের নিচতলায় ‘সেফটি ফার্স্ট ফায়ার প্রটেকশন’ বিক্রয় কেন্দ্রটিতে অগ্নিনির্বাপণ যন্ত্র  তৈরিসহ, সিএনজি চালিত থ্রী-হুইলার ও মোটরগাড়ির গ্যাস সিলিন্ডারে রিফিলিংয়ের কাজ করা হত। দুপুরে গ্যাস রিফিলিংয়ের সময় অগ্নিনির্বাপক যন্ত্রটি কিট শব্দে বিস্ফোরিত হয়।

আরও পড়ুন: ইসরাইলের হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে এই ক্ষেপণাস্ত্র

অভিযোগের বাক্স খুলে বসা বিএনপির অভ্যাসগত স্বভাব : তথ্যমন্ত্রী

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন জানান, বিক্রয় কেন্দ্রটিতে অগ্নি নির্বাপক যন্ত্র বিক্রি ও রিফিলিং করা হতো। এখানে কার্বন ডাই অক্সাইড গ্যাস দিয়ে রিফিলিং করা হতো।

যে সিলিন্ডারে ওই কার্বন ডাই অক্সাইড রাখা হয়েছিল, সেটা অনেক পুরাতন। প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে সিলিন্ডার থেকে রিফিলিং করতে গিয়ে গ্যাসের প্রেসারে অগ্নিনির্বাপক যন্ত্রটি বিস্ফোরিত হয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, জেলা পরিষদসংলগ্ন বিলাসনগর এলাকায় একটি অগ্নিনির্বাপণ গ্যাস সিলিন্ডার রিফিলের দোকানে বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

news24bd.tv তৌহিদ