স্প্যানিশ গণমাধ্যমে বসুন্ধরা কিংস

নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট করুন printer
 স্প্যানিশ গণমাধ্যমে বসুন্ধরা কিংস

বিশ্ব ক্রীড়াঙ্গনের বড় দুই দৈনিকের শিরোনামে এবার বাংলাদেশি ফুটবল টিম বসুন্ধরা কিংস। মাদ্রিদভিওিক স্প্যানিশ গণমাধ্যম মার্কা ও এএস তাদের স্প্যানিশ সংস্করণে বসুন্ধরা কিংসের প্রধান কোচের অধীনে টানা ৪ শিরোপা জয়ের খবর ফলাও করে খবর প্রকাশ করেছে ।

বিশ্ব ক্রীড়ার আলোচিত এই দুই গণমাধ্যমে মেসি রোনাল্ডো রামোস নেইমারদের নিয়ে চর্চা হয়ে থাকে। মার্কা ও এএস সবার আগে নিজেদের ঘরোয়া লীগের হাড়ির খর প্রকাশ করে থাকে তবুও বাদ যায় না ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান লিগ কিংবা ফরাসি লিগের খবরও । 

অনেক সন্তান নিতে চান প্রিয়াঙ্কা!

খোকনের বিরুদ্ধে মামলায় আমার কোনো সম্পৃক্ততা নেই : তাপস

এত কিছুর ভিড়ে বাংলাদেশের ফুটবলও সেখানে জায়গা করে নিয়েছে । গত পরশুও দুটি পত্রিকাই নিজেদের স্প্যানিশ সংস্করণে বাংলাদেশের ফুটবলের খবর তুলে ধরেছে। তবে সেটি বাংলাদেশে থাকা  বসুন্ধরা কিংসের এক স্প্যানিশ কোচের কারণেই—অস্কার ব্রুজোন।

স্পেন থেকে বাংলাদেশে এসে রাজত্ব করছেন এক স্প্যানিশ কোচ। ফলে স্প্যানিশ গণমাধ্যমের কাছে এর গুরুত্ব কম নয়। ২০১৮ সালে বাংলাদেশের সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে এসেই বসুন্ধরা প্রধান কোচ করে এনেছে ব্রজোনকে। তার অধীন এখন পর্যন্ত একটি লিগসহ চারটি টুর্নামেন্ট খেলেছে তারা। প্রথম টুর্নামেন্টে রানার্সআপ হওয়ার পর একমাত্র লিগসহ টানা তিনটি টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা।

সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে গত পরশু বসুন্ধরা জিতেছে ফেডারেশন কাপের টানা দ্বিতীয় শিরোপা। এরপরই ব্রুজোনকে নিয়ে মার্কা তাদের শিরোনামে লিখেছে, ‘বাংলাদেশের রাজা অস্কার ব্রুজোন। বসুন্ধরা কিংসকে চারটি শিরোপা জিতিয়েছেন।’ 

প্রধান কোচ ব্রুজোনের সঙ্গে বসুন্ধরায় ফিজিক্যাল ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করছেন আরেক স্প্যানিশ হাভিয়ের সানচেজ। তার প্রশংসাও করেছে মার্কা। 

মার্কা যে প্রতিবেদন করেছে, ‘এশিয়ায় শিরোনামে অস্কার ব্রুজোন। গালিসিয়ান (স্পেনের অঞ্চল) এই কোচ স্প্যানিশ ফিজিক্যাল ট্রেইনার হাভিয়ের সানচেজকে নিয়ে সত্যিকার অর্থে রাজা হয়ে উঠেছেন। বসুন্ধরা কিংস তাদের চতুর্থ শিরোপা জয় করেছে।’

আর এএস তাদের শিরোনামে লিখেছে, ‘বাংলাদেশে রাজত্ব ধরে রেখেছেন অস্কার ব্রুজোন।’ ব্রুজোনের অধীন টানা চারটি শিরোপা জয়কেই বেশি গুরুত্ব দিয়েছে তারা।

প্রসঙ্গত, বসুন্ধরা গ্রুফের মালিকানাধীন বাংলাদেশের একটি ফুটবল ক্লাব বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপের ফাইনালে সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতে বসুন্ধরা কিংস।

news24bd.tv/আলী

মন্তব্য