এখনও যারা ভুল পথে আছে তাদেরকে ফিরে আসার আহ্বান আইজিপি'র

এখনও যারা ভুল পথে আছে তাদেরকে ফিরে আসার আহ্বান আইজিপি'র

অনলাইন ডেস্ক

এখনো যারা জঙ্গিবাদের মতো ভুল পথে আছে তাদেরকে ফিরে আসার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। জঙ্গিদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা এখনো ওই পথে আছো, তোমারা ফিরে এসো। কারণ তোমরা কখনো বিজয়ী হবে না।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর র‌্যাব সদর দপ্তরে ৯ জঙ্গির আত্মসমর্পণ উপলক্ষ্যে ‘নব দিগন্তের পথে’ শীর্ষক এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যারা সমাজের মূলধারায় ফিরে এসেছেন তাদেরকে অভিনন্দন জানিয়ে পুলিশ প্রধান বলেন, ‘তোমরা আলোর পথের অভিযাত্রী, এটা দুঃসাহসিক কাজ। এজন্য তোমাদের অভিনন্দন। ’

আত্মসমর্পণ করা জঙ্গিদের মধ্যে ছয় জন জেএমবির এবং তিন জন আনসার আল ইসলামের সদস্য ছিলেন।  


সিরিয়ায় বিমান হামলায় নিহত বেড়ে ৫৭

ট্রাম্পের অভিশংসন: এরপর কী?

ট্রেনে কাটা পড়ে নারীর হাত পা মাথা ছড়িয়ে ছিটিয়ে ছিল


আইজিপি বলেন, ওই ককটেল, জর্দার কৌটা বা এ জাতীয় জিনিসপত্র দিয়ে তোমরা কারো বিরুদ্ধেই বিজয়ী হতে পারবে না।

বরং ওই পথে গিয়ে তোমরা পরিবার-সমাজ বিচ্ছিন্ন হয়ে আছো। এই অন্ধকার জগত তোমার নিজেকে, পরিবারকে এবং রাষ্ট্রকে বিপদে ফেলতে পারে।

বাংলাদেশ বার বার জঙ্গিবাদে আক্রান্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে এর কোনটাই বাংলাদেশ থেকে সৃষ্টি হয়নি। প্রতিবারই বাইরের দেশ থেকে এসেছে, প্রতিবারই শান্তিপ্রিয় মানুষের সহায়তায় পরাস্ত করেছি। এখনো যারা এ ধরনের কাজে জড়িত আছে, তাদের প্রতি আমাদের নজরদারি অব্যাহত আছে।  

র‌্যাব, অ্যান্টি টেরোরিজম ইউনিট, কাউন্টার টেরোরিজমসহ একাধিক টিম তাদেরকে নজরদারিতে রেখেছে। আমাদের গোয়েন্দা কমিউনিটিও এ বিষয়ে তৎপর রয়েছে। হয়তো পরিপূর্ণভাবে সব ঘটনা শুরুতে বিনষ্ট করতে পারিনি। শতভাগ না হলেও অন্তত ৯০ ভাগেরও বেশি ঘটনা শুরুতেই বিনষ্ট করতে সক্ষম হয়েছি।

news24bd.tv / কামরুল