নোয়াখালীতে ‌‘যৌতুক না দেওয়ায়’ স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

নোয়াখালীতে ‌‘যৌতুক না দেওয়ায়’ স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

Other

নোয়াখালী সদরের খলিলপুর গ্রামে স্বামীর দাবিকৃত ১০ লঅখ টাকা যৌতুক না দেওয়ায় স্ত্রীকে মারধর ও নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় ভিকটিমকে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে এই ঘটনায় ভুক্তভোগি ওই নারী নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল -১ এর আদালতে যৌতুক লোভী স্বামী রাসেল মিয়াকে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

এদিকে সুধারাম থানার পুলিশ ৪ মাস পরেও তদন্ত প্রতিবেদন দেয়নি বলে অভিযোগ করেন বাদী সুলতানা আক্তার।

বাদী আরো জানান তার স্বামী রাসেলে বাড়ি কিশোরগঞ্জ জেলায়, সে মাইজদী মাষ্টার পাড়া কমিউনিটি পুলিশিংএ চাকুরি করে এবং তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে পরবর্তিতে ২০১৬ সালে ৫ লাথ টাকা দেন মোহরে বিয়ে হয়। পরে বিভিন্ন স্থানে তাকে বাসা ভাড়া করে রাখে। এক পর্যায়ে সে বাবার বাড়িতে গিয়েও ব্যবসার কথা বলে ১০ লক্ষ টাকা যৌতুকের জন্য চাপ দেয় তাকে, যৌতুক দিতে অস্বীকার করলে চলে দফায় দফায় মারধর। এ ঘটনায় স্থানীয় জেলা নারী জোটের কর্মকর্তা লায়লা পারভিন ও মুক্তা তীব্র নিন্দা জানান এবং ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন।

আরও পড়ুন: স্ত্রীর পরকিয়া : দেয়ালে শেষ লেখা লিখে স্বামীর আত্মহত্যা

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত) ফজলুল কাদের পাটোয়ারী জানান, মামলার নিরপেক্ষ স্বাক্ষীদের এখনো পুরোপুরি ভাবে পাওয়া যায়নি, এই জন্য তদন্ত প্রতিবেদন দিতে বিলম্ব হচ্ছে।

এদিকে একটি মহল ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে নারী জোটের নেত্রীরা জানান।

news24bd.tv তৌহিদ