স্কুলছাত্রীর বিয়ে রাতের আঁধারে, বোন-দুলাইভায়ের দণ্ড

স্কুলছাত্রীর বিয়ে রাতের আঁধারে, বোন-দুলাইভায়ের দণ্ড

Other

নাটোরের বড়াইগ্রামে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজনের অপরাধে বোন-দুলাইভায়ের ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাতে উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কৈডিমা এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহাঙ্গীর আলম ওই আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- স্কুলছাত্রীর দুলাভাই গুরুদাসপুর উপজেলার বৃ-চাপিলা গ্রামের আব্দুল হামিদের ছেলে সাদ্দাম হোসেন (২৮), বড় বোন রেশমা খাতুন (২৪)।


কোভিডে টরন্টোয় বন্দুক সন্ত্রাস বেড়েছে, বাংলাদেশিদের সতর্কতার পরামর্শ

ইসলামে নাম ব্যঙ্গ করার পরিণাম কী?

সূরা তাওবায় কেন ‘বিসমিল্লাহ’ নেই, কি বিষয়ে সূরাটি নাযিল

কুরআন শরিফ ছিড়ে গেলে ইসলামের নির্দেশনা কি?

যে কারণে দোয়া কবুল হয় না


উপজেলা মহিলা কর্মকর্তা হাবিবা খাতুন বলেন, স্কুলছাত্রীর বয়স কম হওয়ায় রাতের আধারে বিয়ের আয়োজন করে। গোপন সংবাদের ভিত্তিতে ইউএনওসহ আমি স্কুলছাত্রীর বাড়ি উপস্থিত হলে। বর পক্ষ পালিয়ে যায়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ের আয়োজন করায় স্কুলছাত্রীর দুলাভাই সাদ্দাম হোসেনকে ১০ হাজার এবং বড়বোন রেশমা খাতুনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন ইউএনও।

ইউএনও জাহাঙ্গীর আলম বলেন, ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের ৮ ধারায় বাবার অনুপস্থিতে বাল্যবিয়ের আয়োজন করায় দুলাভাই ও বড় বোনকে জরিমানা করা হয়। একই সঙ্গে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ছাত্রীর মায়ের কাছে মুচলেকা নেওয়া হয়।

news24bd.tv তৌহিদ