ছাত্র–শ্রমিকদের বিরোধে উত্তপ্ত বরিশাল, কী ঘটছে?

ছাত্র–শ্রমিকদের বিরোধে উত্তপ্ত বরিশাল, কী ঘটছে?

Other

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও পরিবহণ শ্রমিকদের পাল্টাপাল্টি অবস্থানে উত্তপ্ত বরিশাল। হামলাকারীদের গ্রেফতার ও ৩ দফা দাবিতে বরিশাল- কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রেখেছেন বরিশাল বিশ্ববিদ্যালযের শিক্ষার্থীরা। অন্যদিকে, গ্রেফতার করা শ্রমিকদের মুক্তি না দিলে দক্ষিণ রুটে যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে পরিবহণ মালিক শ্রমিকরা।

১৩ ঘণ্টার আল্টিমেটাম শেষে ফের বরিশাল- কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে মহাসড়কে অবস্থান নেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

news24bd.tv

আন্দোলনকারীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হামলাকারীদের নামের তালিকা দেয়া হলেও অভিযুক্তদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করা হয়েছে। এছাড়া, মামলায় ঘটনার সঠিক বিবরণ না দিয়ে শুধু জখমের কথা উল্লেখ করা হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তারা।

news24bd.tv

আরও পড়ুন:


প্রথম প্রহর থেকে বাংলায় এসএমএস চার্জ ২৫ পয়সা: মোস্তাফা জব্বার

নাসিরের বউয়ের গোপন তথ্য ফাঁস, ঠকলেন নাসির (ভিডিও)

বাংলাদেশ-মালয়েশিয়ার যৌথ উদ্যোগে ভাষা শহীদদের স্মরণ

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ব্যাপারে সিদ্ধান্ত হয়নি: পেন্টাগন


এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলায় দুই পরিবহণ শ্রমিককে গ্রেফতার করার  প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পরিবহণ মালিক শ্রমিকরা।   অবিলম্বে গ্রেফতার শ্রমিকদের মুক্তি না দিলে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৭ রুটে যান চলাচল বন্ধের ঘোষণা দেন তারা।

তবে, পরিবহণ শ্রমিক ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পাল্টাপাল্টি অবস্থানে যান চলাচল  বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা। তবে, সমস্যা সমাধানে স্থানীয় পুলিশ প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা যায় নি।

news24bd.tv আহমেদ