মোদী আজ যেখানে যাচ্ছেন

বিমানবন্দরে নরেন্দ্র মোদিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোদী আজ যেখানে যাচ্ছেন

অনলাইন ডেস্ক

সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার (২৭ মার্চ) সাতক্ষীরা ও গোপালগঞ্জ সফরে যাচ্ছেন। গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। এছাড়াও সাতক্ষীরা ও গোপালগঞ্জে দুইটি মন্দিরে প্রার্থনাও করবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মার্চ ঢাকা সফরে আসেন।

সফরের প্রথম দিন স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেন। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী সাতক্ষীরা যাবেন। তিনি শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরে যাবেন। সেখানে তিনি প্রার্থনা করবেন।
একই সঙ্গে হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে মতবিনিময় করবেন।

মোদী ঢাকা থেকে সাতক্ষীরা যাবেন হেলিকপ্টারে। সাতক্ষীরা সফর শেষে সেখান থেকে যাবেন গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায়৷ সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখান থেকে কাশিয়ানির ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের মন্দির পরিদর্শন করবেন। এই মন্দির পরিদর্শন শেষে মতুয়া সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। তারপর হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরবেন।


দশ বছর আগে যা ঘটেছে তার জন্য আমি দায়ী নই : প্রভা

‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

ছোট ভাইয়ের মৃত্যুর পর তার স্ত্রীকে অন্তঃসত্ত্বা করলো ভাসুর!

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


সূত্র জানায়,পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন সামনে রেখে ওড়াকান্দি মন্দির পরিদর্শন করছেন মোদী। পশ্চিমবঙ্গে মতুয়াদের সংখ্যা প্রায় তিন কোটি। মোদী ওড়াকান্দি সফর করলে পশ্চিমবঙ্গে মতুয়াদের ভোটে প্রভাব পড়তে পারে। সেটা বিবেচনায় নিয়ে তিনি ওড়াকান্দি যাচ্ছেন।

বিকেলে নরেন্দ্র মোদি ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

একই সময় দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বিভিন্ন সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের পাশাপাশি ভার্চুয়ালি যৌথভাবে বিভিন্ন প্রকল্প উদ্বোধন করবেন। পরে ভারতের প্রধানমন্ত্রী বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর সন্ধ্যায় তিনি নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়ে যাবেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে নরেন্দ্র মোদী ২৬ মার্চ দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন।

news24bd.tv/আলী

এই রকম আরও টপিক