বাসভাড়া বেড়েছে, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

বাসভাড়া বেড়েছে, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

Other

করোনা সংক্রমণরোধে বাসভাড়া বৃদ্ধি কার্যকর হয়েছে। তবে নির্দেশনা অনুযায়ী মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। রাজধানীর বিভিন্ন জায়গায় আজ থেকে অর্ধেক যাত্রী নেওয়ায়, বাসে উঠতে না পেরে, ভোগান্তিতে পড়েন যাত্রীরা। কোন কোন রুটের বাস ভাড়া বেশি নেওয়ায় ক্ষোভও প্রকাশ করেছেন তারা।

অভিযোগ রয়েছে ভাড়া বেশি নিলেও যাত্রী পরিবহণ করছে আগের মতোই।  

রেকর্ড ভেঙে করোনা ছুটছে যেন দুর্বার গতিতে। যা বাড়িয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা। মোকাবিলায় সরকারও দিয়েছে নির্দেশনা।

বুধবার থেকে গণপরিবহণে আগামী দুই সপ্তাহের জন্য ভাড়া বেড়েছে ৬০ শতাংশ। তবে কোনো কোনো পরিবহণ ভাড়া নিচ্ছে বেশি। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। কারো কাছেই দেখা যায়নি হ্যান্ড সেনিটাইজার।

news24bd.tv

কোনো রুটে বাসের সিট ফাঁকা থাকলেও, ভিন্ন চিত্রও রয়েছে অনেক রুটে। যাত্রীদের অনেকে মানছেন না, সামাজিক দূরত্ব। কারো কারো মুখে নেই মাস্কও। আবার কেউ গলায় ঝুলিয়ে রাখা মাস্ক, ক্যামেরা দেখে দ্রুত মুখে তুলে নেন।

তবে রাজধানীতে নতুন বাস ভাড়া কার্যকরের দিনে যাত্রীদের ভোগান্তিও ছিল চরমে। কারণ মহাখালী, বনানী, ফামর্গেট ও খিলক্ষেত এলাকায় গিয়ে দেখা যায়, বাস সংখ্যা হাতে গোনা। যাত্রীদের দাঁড়িয়ে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা।


দেশে আজ সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন

করোনা ব্যাপকভাবে বিস্তার ঘটছে, স্বাস্থ্যবিধি মেনে চলুন: প্রধান বিচারপতি

মুন্সিগঞ্জে হরতালে সংঘর্ষ: ৬১৫ আসামির সবাই হেফাজতের

বিতর্ক এড়াতে মামলায় হেফাজতের উর্ধ্বতন কারো নাম দেয়া হয়নি: আইজিপি


নির্দেশনা মানা হচ্ছে কি না তদারকিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কথা থাকলেও প্রথম দিনে তা দেখা যায়নি। একই অবস্থা বিভাগীয় শহরগুলোতেও। সেথানে গণপরিবহণে বাড়তি ভাড়া নিলেও, স্বাস্থ্যবিধি মানার তোয়াক্কা করছেন না, চালক ও যাত্রীরা।

অভিযোগ রয়েছে, দ্বিগুন ভাড়া আদায়ের। কোথাও আবার যাত্রী চলাচল করছেন আগের মতোই, বাড়েনি ভাড়া। এতে করোনা পরিস্থিতির আরও অবনতি হতে পারে, বলছেন যাত্রীরা। তবে, মালিকপক্ষের দাবি, সবাই সরকারি নির্দেশ মানছেন। অমান্য করলে নেয়া হবে ব্যবস্থা।

news24bd.tv / কামরুল