বরিশালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে

বরিশালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে

Other

দেশে করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। বরিশালে করোনা আক্রান্ত নতুন রোগীর সংখ্যা বেড়েই চলেছে। শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি আছেন ১১৯ জন।  

রোগী ও স্বজনদের অভিযোগ, কাঙ্খিত চিকিৎসা সেবা পাচ্ছেন না তারা।

চিকিৎসকের দেখা পাওয়া যেন সৌভাগ্যের বিষয়। রয়েছে আইসিইউ বেডের চরম সংকট। দুরাবস্থার কথা স্বীকার করে জরুরি ভিত্তিতে স্থায়ী জনবল নিয়োগের দাবি জানিয়েছেন কর্তৃপক্ষ।  

মঙ্গলবার বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমূনা পরীক্ষা করা হয়।

আর করোনা শনাক্ত হয় ৭৩ জনের। যা মোট পরীক্ষার ৩৮ দশমিক ৮২ ভাগ।   

প্রতিদিনই বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা । বর্তমানে শের-ই বাংলা মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি আছেন ১১৯ জন ।  

রোগী ও স্বজনদের অভিযোগ, চিকিৎসক সংকটের কারণে  প্রত্যাশিত সেবা পাচ্ছেন না তারা । এমনকি ওষুধপত্রও তাদের কিনতে হচ্ছে বাইরে থেকে। এই ওয়ার্ডে ১২টি আইসিইউ থাকলেও তা রোগীতে পরিপূর্ণ। একজনের মৃত্যু হলে মেলে মুমুর্ষ রোগীর জন্য মেলে  আইসিইউ।  


ক্রিকেটার সাকিবও বেশ এবিউজ করলেন আমাকে: তসলিমা নাসরিন

ভাসানটেকে উদ্ধার লাশ নারী যৌনকর্মীর

ঘুরে দাঁড়াতে শুরু করেছে দেশের পুঁজিবাজার

করোনায় মারা গেলেন একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী ইন্দ্রমোহন রাজবংশী


কর্তৃপক্ষ বলছেন, গেল এক বছরেও দেড়শ’ শয্যার করোনা ওয়ার্ডে নিয়োগ করা হয়নি স্থায়ী জনবল। অন্যান্য ওয়ার্ড থেকে ধার করা ৯জন চিকিৎসক এবং ১৫ জন নার্স ৩ শিফটে কোনমতে করোনা ওয়ার্ডে রোগীর সেবা দিয়ে যাচ্ছেন। এ অবস্থায় রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে  চিকিৎসক নিয়োগ ও  যন্ত্রপাতি বাড়ানোর  ওপর গুরত্বারোপ করেন তারা।

গেল বছরের ১৭ মার্চ থেকে মঙ্গলবার পর্যন্ত শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ৫১১জন রোগী। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫০২জনের।  

news24bd.tv নাজিম