দুই বিশেষ ফ্লাইটে সৌদি ও ওমান গেলেন ৪৭৬ প্রবাসী

অনলাইন ডেস্ক

দুই বিশেষ ফ্লাইটে সৌদি ও ওমান গেলেন ৪৭৬ প্রবাসী

বাংলাদেশ এয়ারলাইন্স ও এয়ার অ্যারাবিয়ার বিশেষ দুই ফ্লাইটে ৪৭৬ জন প্রবাসীকর্মী সৌদি আরব ও ওমানের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন। এরমধ্যে বিমানে ২৭১ জন ও এয়ার অ্যারাবিয়ায় ২০৫ জন যাত্রী গেছেন।

এদিকে আজ রোববার রাত ১২টা পর্যন্ত আরও ৯টি ফ্লাইটে দেড় হাজারেরও বেশি যাত্রীর বিভিন্ন দেশে যাওয়ার সিডিউল রয়েছে। শাহজালাল বিমানবন্দরের নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। শুধু মধ্যপ্রাচ্যে ও সিঙ্গাপুরে প্রবাসীকর্মীদের পরিবহনের জন্য বিশেষ ফ্লাইট চালু করা হয়েছে।

আরও পড়ুন


ইলিয়াস আলী গুম ইস্যু: জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা আব্বাস

কানাডার অন্টারিও প্রদেশে নতুন বিধিনিষেধ আরোপ

ভাল মানুষগুলো একে একে চলে যাচ্ছে

রাজনীতিতে ভুল হলে খেসারত দিতে হয়


শনিবার (১৭ এপ্রিল) থেকে ফ্লাইট চালুর কথা থাকলেও ল্যান্ডিং অনুমতি নিয়ে জটিলতার কারণে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল হয়। নির্ধারিত সময়ে উপস্থিত যাত্রীদের আবাসিক হোটেলে রাখা হয়। তাদের অনেকেই আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটে সৌদি ও ওমান যান।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

নিজস্ব প্রতিবেদক

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

লি জিমিং

চীন থেকে উপহার হিসেবে পাঁচ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা আগামী বুধবার (১২ মে) দেশে পৌঁছাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং।

আজ ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানটির আয়োজন করে কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন 'ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ'- (ডিকাব)।

'ডিকাব টক' শিরোনামের এ অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেবে। এই লক্ষে পাঁচ লাখ সিনোফার্ম টিকা দেবে। এই টিকা আগামী ১২ মে আসবে। কয়েকদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই টিকার অনুমোদন দিয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন।

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার তিন কোটি ডোজ কিনতে বাংলাদেশ চুক্তি করলেও গত চার মাসে দুই চালানে হাতে পেয়েছে ৭০ লাখ ডোজ। এছাড়া ভারত সরকার আরও ৩২ লাখ ডোজ উপহার দিয়েছে।


পাটুরিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

শিমুলিয়া ঘাটে জনস্রোত, ফেরির অপেক্ষায় হাজারো মানুষ

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ


আগে নিজেদের চাহিদা মেটাতে ভারত সরকার টিকা রপ্তানি বন্ধ রাখায় বাংলাদেশকে এখন টিকাদান কর্মসূচি চালিয়ে নিতে জরুরি ভিত্তিতে অন্য উৎস খুঁজতে হচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে রাশিয়ার স্পুটনিক-ভি এবং চীনের সিনোফার্মের টিকা বাংলাদেশে জরুরি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

এ দুই দেশ থেকে টিকা কেনার প্রক্রিয়ার মধ্যেই বাংলাদেশকে ৫ লাখ ডোজ টিকা উপহার দেওয়ার কথা জানায় চীন। তবে শর্ত হল ৫ লাখের মধ্যে ৩০ হাজার ডোজ দিতে হবে বাংলাদেশে থাকা চীনা নাগরিকদের।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

রাজধানীর আব্দুল্লাহপুরে আরেফিন শাকিল (২২) নামের এক টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গতকাল রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহত শাকিল, দক্ষিণখানের গোয়ালটেক এলাকায় সপরিবারে থাকতেন। এলাকায় তিনি ‘ড্যান্সার শাকিল’ নামে পরিচিত। তিনি নাচ করতেন এবং টিকটক ভিডিও বানাতেন। 

পুলিশ জানায়, শাকিল ও তার বান্ধবীকে দাওয়াত করে আবদুল্লাহপুরে নিয়ে যায় সাব্বির নামের এক যুবক। কোনো একটা কারণে সেখানে তারা বিবাদে জড়ায়। তারপর একটি হাসপাতালের পেছনের গলিতে শাকিলকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা শাকিলকে মৃত ঘোষণা করেন।


ঈদের রাতের ফজিলত

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

জিহাদী বইসহ উল্লাপাড়া জামায়াতের আমির গ্রেপ্তার


উত্তরা পূর্ব থানার ওসি মো. কামাল উদ্দিন জানান, হত্যাকাণ্ডের আসল কারণ জানতে এবং  অভিযুক্তকে আটক করতে কাজ করছে পুলিশ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পদ্মার চরে জন্ম নেওয়া সেই শিশুর নাম দেওয়া হলো ‘পদ্মা’

অনলাইন ডেস্ক

পদ্মার চরে জন্ম নেওয়া সেই শিশুর নাম দেওয়া হলো ‘পদ্মা’

স্বামী সঙ্গে ট্রলারযোগে বাড়ি যাচ্ছিলেন এক প্রসূতি। কিন্তু গন্তব্যের আগেই পদ্মা নদীর চরে তাদের নামিয়ে দেন ট্রলার চালক। উপায় না পেয়ে হেঁটেই গন্তব্যে যাচ্ছিলেন তারা। পথিমধ্যে শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্বনাওডোবা ইউনিয়নের পাইনপাড়া এলাকায় ফুটফুটে মেয়ের জন্ম দিয়েছেন ওই নারী।

রোববার (৯ মে) বিকেল ৫টার দিকে ওই নবজাতকের জন্ম হয়। বর্তমানে মা ও শিশু জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, সন্ধ্যার দিকে পূর্বনাওডোবা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারী, স্থানীয় কয়েকজন ওই মা ও নবজাতকটিকে হাসপাতালে নিয়ে যান। এ সময় হাসপাতাল থেকে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়। হাসপাতালে যখন মা ও সন্তানকে আনা হয়েছিল, তখন তাদের শরীরে বালি ও মাটি লেগেছিল। পরে তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

এ সময় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া মা ও সন্তানের জন্য কাপড়, খাবারসহ প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি ওয়ার্ডের একটি বিছানায় ওই মা ও নবজাতক ভর্তি আছেন। মা ও মেয়েকে দেখতে বিভিন্ন এলাকা থেকে অনেকে হাসপাতালে এসেছেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, ‘সুমা আক্তার ও নাহিদ হোসেন ঢাকা লালবাগে থাকেন। তাদের বাড়ি বরিশাল হিজলাতে। তারা আজ ঢাকা থেকে বাড়ির উদ্দেশে বরিশালে যাচ্ছিলেন। করোনার কারণে এখন লকডাউন চলছে। এজন্য লঞ্চ ও ফেরি বন্ধ থাকায় ওই দম্পতি মাওয়া থেকে মাঝিরঘাট আসবেন বলে একটি ট্রলার ভাড়া করেন। কিন্তু ট্রলার চালক ওই দম্পতিকে পদ্মার নদীর চর পাইনপাড়া এলাকায় নামিয়ে দেন। চালক তাদের বলেন, এক কিলোমিটার হেটে গেলেই মাঝির ঘাট পৌঁছে যাবেন। কিন্তু পথ ছিল চার কিলোমিটার।’

তিনি আরও বলেন, ‘ওই দম্পতি ট্রলার থেকে নেমে হাঁটছিলেন। পথিমধ্যে প্রসব বেদনা উঠলে ওই চরে স্থানীয় নারীদের সহযোগিতায় সুমা এক ফুটফুটে মেয়ের জন্ম দেন। বিষয়টি আমি জানতে পেরে চিকিৎসকদের সঙ্গে কথা বলে ওয়াটার অ্যাম্বুলেন্স পাঠিয়ে ওই মা ও নবজাতককে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করি। মা ও নবজাতক দুজনই ভালো আছেন। তাদের যা যা প্রয়োজন আমরা ব্যবস্থা করব।’

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, ‘পরীক্ষা- নিরীক্ষা করে কিছুটা সমস্যা থাকায় দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। এখন নবজাতক ও মা দুজনই সুস্থ আছে। 

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া খুশী হয়ে মেয়েটির নাম দিয়েছে ‘পদ্মা’

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

রাজশাহী জেলা আ.লীগের সভাপতি মেরাজ মোল্লা না ফেরার দেশে

অনলাইন ডেস্ক

রাজশাহী জেলা আ.লীগের সভাপতি মেরাজ মোল্লা না ফেরার দেশে

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য (পবা-মোহনপুর আসন) বীর মুক্তিযোদ্ধা আলহাজ মেরাজ উদ্দিন মোল্লা মারা গেছেন।

রোববার (৯ মে) রাত সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সাবেক সাংসদ কাজী আব্দুল ওয়াদুদ দারা।

পরবর্তী খবর

১০ ফুট দৈর্ঘ্যের মৃত ডলফিন ভেসে উঠল কুয়াকাটা সৈকতে

অনলাইন ডেস্ক

১০ ফুট দৈর্ঘ্যের মৃত ডলফিন ভেসে উঠল কুয়াকাটা সৈকতে

কুয়াকাটা সৈকতে ভেসে উঠল ১০ ফুট দৈর্ঘ্যের একটি মৃত ডলফিন। ডলফিনটির শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন লক্ষ করা গেছে। জালে জড়িয়ে আঘাতে ডলফিনটি মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার দুপুরে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকত সংলগ্ন লেম্বুর চরে ডলফিনটি স্থানীয়দের নজরে আসে।


প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মৃত ডলফিনটি প্রথমে স্থানীয়রা দেখতে পায়। পরে তারা মৎস্য ও বন বিভাগের কর্মকর্তাদের খবর দেয়। আগেও কুয়াকাটার সৈকতে ভেসে এসেছিল বেশ কয়েকটি মৃত ডলফিন ও তিমি। কি কারণে এসব সামুদ্রিক জীবের মৃত হচ্ছে সেটা নিশ্চিত করতে পারেনি মৎস্য বিভাগ। 

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, ডলফিন বন্যপ্রাণি। তাই বনবিভাগের সহায়তায় এটিকে মাটি চাপা দেওয়া হয়েছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর