মান্নার উঠে আসার গল্প নিয়ে ইমরানের কণ্ঠে নতুন গান (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

ঢাকাই সিনেমার যুবরাজ বলা হয় তাকে। অসম্ভব সফল ও জনপ্রিয় নায়ক ছিলেন তিনি। ফোক, সামাজিক, রোমান্টিক, অ্যাকশন- সব ঘরানার সিনেমায় নিজেকে তিনি অন্যতম প্রধান নায়ক হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন। তিনি চিত্রনায়ক এস এম আসলাম তালুকদার মান্না। প্রয়াত এই নায়ককে স্মরণ করে ‘স্বপ্ন ছিল তার হবো পর্দা নায়ক’ শিনারোনামের গানটি প্রকাশ পেল কৃতাঞ্জলির ডিজিটাল প্ল্যাটফর্ম ইউটিউব চ্যানেলে। 

গানটির পরিকল্পনা করেছেন শেলী মান্না। গানটি লিখেছেন কবির বকুল আর এতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ইমরান মাহমুদুল। সুর করেছেন পূলক অধিকারী, গানটির সংগীতায়োজন করেছেন মেহেদী হাসান। গানটির মিউজিক ভিডিও করেছেন নৃত্য পরিচালক মাসুম বাবুল। 

গানটি প্রসঙ্গে শেলী মান্না বলেন, মূলত গানটির পরিকল্পনা করা হয়েছে এই প্রজন্মের কাছে মান্নাকে তুলে ধরার জন্য। মান্নাকে প্রজন্মের পর প্রজন্ম বাঁচিয়ে রাখতে আমাদের এই উদ্যোগ। সেই সাথে মান্নার স্বপ্ন পূরণে আমরা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। কৃতাঞ্জলি অ্যানালগ থেকে ডিজিটাল মাধ্যমের বেশকিছু প্ল্যাটফর্ম নিয়ে এগিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, কৃতাঞ্জলির ডিজিটাল প্ল্যাটফর্ম অ্যাপস, ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজে আমাদের কৃতাঞ্জলির প্রযোজনায় নির্মাধীন নাটক, সিনেমা, ওয়েবসিরিজ , মিউজিক ভিডিওসহ বিভিন্ন অনুষ্ঠান প্রচার করা হবে। মান্না যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন পূরণ করতেই আমাদের ডিজিটাল মাধ্যমে আসা।

টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার সন্তান মান্না। ১৯৬৪ সালের ১৪ এপ্রিল, বাঙলা পঞ্জিকায় বৈশাখের প্রথমদিন ঘর আলো করে আসেন তিনি।  টাঙ্গাইলে তাকে সবাই জানতেন এসএম আসলাম তালুকদার নামে। সিনেমায় এসে হয়ে যান মান্না। বছরটি ছিল ১৯৮৪। এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধ্যানে কার্যক্রমে আর্বিভাব হয় 'তার। শুরু হয় মান্নার পরম আরাধ্য লাইট ক্যামেরা আর অ্যাকশনের বিরামহীন জীবন।

আশির দশকে সিনেমায় আসার পর অনেক নায়িকার বিপরীতে সিনেমা করেন মান্না। চম্পার সঙ্গে বেশ কয়েকটি সিনেমা করেন। মান্না ও চম্পা জুটি হয়ে অভিনয় করা কাশেম মালার প্রেম ছিলো মান্নার অভিনয় জীবনের টার্নিং পয়েন্ট।

আরও পড়ুন


আলেম-ওলামা নয়, তাণ্ডবের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে: কাদের

করোনা মুক্ত আবুল হায়াত পুরোপুরি সুস্থ্য

সহিংসতায় জড়িত হেফাজতের কাউকেই ছাড়া হবে না: নানক

টিকা উৎপাদনে অন্য দেশগুলোকে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর


একটা সময়ে ফোক ঘরানা ছেড়ে সামাজিক গল্পের নায়ক হয়ে উঠেছিলেন তিনি। সামাজিক, অ্যাকশন, রোমান্টিক সিনেমাতেও তাকে দেখা গেছে অভিনয় করতে। সমাজের বাস্তব চিত্র নিয়ে অনেক সিনেমা নির্মিত হয়েছিলো, যার নায়ক ছিলেন মান্না।

কাজী হায়াত পরিচালিত দাঙ্গা, ত্রাস, দেশ প্রেমিক, সিপাহী ছিলো মান্নার ক্যারিয়ারের অন্যতম সফল কয়েকটি সিনেমার মধ্যে অন্যতম। একজন নায়ক হিসেবে তিনি সর্বমহলে জনপ্রিয়তা পেয়েছিলেন এই সিনেমাগুলি দিয়ে।

মান্না তার অভিনয়ের স্বীকৃতি হিসেবে পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বেশ কয়েকবার পেয়েছিলেন মেরিল-প্রথম আলো পুরস্কার এবং বাচসাস পুরস্কার। সংগঠক হিসেবে ছিলেন জনপ্রিয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকও ছিলেন তিনি।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

শিল্পার পুরো পরিবারে করোনার থাবা

অনলাইন ডেস্ক

শিল্পার পুরো পরিবারে করোনার থাবা

করোনাভাইরাস সংক্রমণের ‘সুনামি’তে ভারতের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়তে বসেছে। দেশটিতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘সার্স-কভ-২’ ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। করোনার থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেও। বলিউডও এর বাইরে নেই। প্রতিদিনই কোনো না কোনো তারকার করোনা সংক্রমণের খবর মিলছে। এবার জানা গেল করোনা আক্রান্ত অভিনেত্রী শিল্পা শেঠির গোটা পরিবার।  

দিন দশেক আগে করোনা থাবা বসিয়েছিল শিল্পা শেঠি এবং রাজ কুন্দ্রার পরিবারে। এ দশদিন ভীষণ আতঙ্কে কাটিয়েছেন বলিউড তারকা। অভিনেত্রী বাদে প্রত্যেক সদস্যের শরীরেই বাসা বেঁধেছিল এই ভাইরাস। এমনকি ছাড় পায়নি শিল্পা এবং রাজের মেয়ে সমিশাও। গত ফেব্রুয়ারি মাসে ১ বছর বয়স হলো তার।

শুক্রবার (৭ মে) ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে জানিয়েছেন, প্রথমে আক্রান্ত হয়েছিলেন তার শ্বশুর এবং শাশুড়ি। এর পর অভিনেত্রীর ছেলে, মেয়ে, মা এবং স্বামী রাজ কুন্দ্রার করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে। তবে দুঃসময় কেটে গেছে। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে শিল্পার পরিবার। তার বাড়ির দু’জন কর্মচারীও আক্রান্ত হয়েছেন করোনায়। বর্তমানে তাদের চিকিৎসা চলছে ।

এই পোস্টের মাধ্যমে তিনি জানিয়েছেন, আক্রান্ত থাকাকালীন তার পরিবারের প্রত্যেক সদস্য নিজের ঘরে আবদ্ধ ছিলেন এবং সব ধরনের সতর্কতা মেনে চলেছেন তারা। দ্রুত সাহায্যের জন্য মুম্বাই পৌরসভাকে ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী।

পাশাপাশি তিনি সকলকে অনুরোধ করেছেন, করোনা পজিটিভ হোন বা নেগেটিভ, মানসিকভাবে পজিটিভ থাকাটা ভীষণ জরুরি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মিঠুন চক্রবর্তীসহ বিজেপি নেতাদের অবিলম্বে গ্রেপ্তার দাবি

অনলাইন ডেস্ক

মিঠুন চক্রবর্তীসহ বিজেপি নেতাদের অবিলম্বে গ্রেপ্তার দাবি

মিঠুন চক্রবর্তীসহ বিজেপি নেতাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে- প্ল্যাকার্ড হাতে এই দাবিতে মানিকতলা থানার সামনে বিক্ষোভ করলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। সন্ত্রাসে প্ররোচনা দেওয়ার জন্য অভিযোগ তুলে থানায় লিখিত অয়ভিযোগও করা হয়েছে। পাল্টা মন্তব্যে সরগরম ছিল একুশের ভোট। প্রচারের মাইক হাতে পেয়ে অনেকেই সুর চড়িয়েছিলেন। 

ব্যতিক্রম ছিলেন না বিজেপিতে যোগ দেওয়া অভিনেতাও। উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ রয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও। একুশের বিধানসভা ভোটের আগে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, শুভেন্দু অধিকারীদের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন মিঠুন। সেখানে তার মুখে শোনা গিয়েছিল।

আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি। পরে আবার শীতলকুচির ঘটনায় নাম না করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই নিশানা করে বলেছিলেন, ওখানে যা ঘটেছে তা খুবই দুঃখজনক। মৃতদের প্রণাম জানাই। কিন্তু কেন এই সব উস্কানি দিয়ে চার জন মায়ের কোল খালি করে দেওয়া হল? শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষও। 

বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে। বরানগরের সভায় দাঁড়িয়ে এমন কথা বলেছিলেন বিজেপির রাজ্য সভাপতি। তার এমন মন্তব্যে সেই সময় বিতর্কের ঝড় উঠেছিল। সেই সমস্ত মন্তব্যের বিরুদ্ধেই বৃহস্পতিবার সন্ধ্যায় মানিকতলা থানায় গিয়ে লিখিত অভিযোগ জানান ঘাসফুল শিবিরের কর্মী-সমর্থকরা। থানার বাইরে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে বেশ কিছুক্ষণ বিক্ষোভও দেখান তারা।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

অভিবাসীদের পাশে দাঁড়াচ্ছেন সানি লিওন

অনলাইন ডেস্ক

অভিবাসীদের পাশে দাঁড়াচ্ছেন সানি লিওন

করোনায় বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই বাড়ছে মৃত্যু, বাড়ছে সংক্রমণের হার। এই সময়ে মানবতার সেবায় এগিয়ে আসছেন ক্রীড়াজগত থেকে শুরু করে বিনোদন জগতের তারকারা।

এরই মাঝে সালমান খান, অক্ষয় কুমার, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট, বরুণ ধাওয়ানসহ অনেকেই নানা উদ্যোগ নিয়ে দেশের পাশে দাঁড়িয়েছেন করোনা মহামারি মোকাবিলা করতে।

এবার তাদের কাতারে সামিল হলেন বলিউড তারকা সানি লিওন। বলিউডভিত্তিক সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, উদয় ফাউন্ডেশনের মাধ্যমে পিপল ফর দ্য ইথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস (পেটা) ও সানি লিওন যৌথভাবে দিল্লির ১০ হাজার অভিবাসী কর্মীকে খাদ্যসহায়তা (নিরামিষ খাবার) দিচ্ছেন।


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

রোজার সৌন্দর্যে ​মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ

আইপিএল নেই, বাড়ি ফিরে যা করতে চান কোহলি

এক সপ্তাহে বিশ্বে করোনা আক্রান্তের অর্ধেকই ভারতে, মৃত্যু এক-চতুর্থাংশ


করোনা মহামারিতে ভারতে অভিবাসী কর্মীরা পড়েছেন বিপাকে। কমে গেছে তাদের আয়। খাদ্য সঙ্কটেও ভুগছেন তারা। না পারছেন দেশে ফিরতে, না পারছেন নিজেদের থাকার খরচ সামলাতে। ফলে সানি লিওনের এই প্রচেষ্টা এই দুঃসময়ে তাদের জন্য একটু হলেও স্বস্তি দেবে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

না ফেরার দেশে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য

অনলাইন ডেস্ক

না ফেরার দেশে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য

প্রখ্যাত সুরকার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য এবং বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী অনুপ ভট্টাচার্য বৃহস্পতিবার দিবাগত রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

 কবি, প্রাবন্ধিক ও শিশুসাহিত্যিক ড. তপন বাগচী এবং গীতিকার কবির বকুল অনুপ ভট্টাচার্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৪৫ সালে জন্ম নেওয়া প্রখ্যাত এই সুরকার মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘নোঙর তোলো তোলোসহ বেশকটি সমবেত গানে কণ্ঠ দেন।

মিতালী মুখার্জির কণ্ঠে ‌‘সুখ পাখিরে’, রফিকুল আলমের কণ্ঠে ‘বৈশাখী মেঘের কাছে’সহ এমন অসংখ্য গানের সুরস্রষ্টাও ছিলেন তিনি। দারুণ গাইতেন রবীন্দ্রসংগীত। কিংবদন্তি এই সংগীতশিল্পী দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ডায়াবেটিকে ভুগছিলেন। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আর সিঙ্গেল থাকতে চান না জানালেন সালমান

অনলাইন ডেস্ক

আর সিঙ্গেল থাকতে চান না জানালেন সালমান

বলিউডে ঈদ মানেই বক্স অফিসে বলিউড ভাইজানের রাজত্ব। প্রতি ঈদে নিয়ম করেই সালমান খানের ছবি মুক্তি পায়। কিন্তু সর্বশেষ দুই ঈদে করোনার কারনে হয়নি কোনও সিনেমার মুক্তি। সালমানের মত বিশ্বে তার কোটি কোটি বক্তও অধীর আগ্রহে ক্ষণ গুণছে বলিউড ভাইজানের নতুন ছবির জন্য। অবশেষে সেই অপেক্ষার অবসান হতে চলেছে সামনের ঈদে। এই ঈদে অর্থাৎ ১৩ মে থিয়েটারে মুক্তি পাচ্ছে সালমানের বহু প্রতীক্ষীত ছবি ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’। 

এবার বলিউড সুপারস্টার সালমান খানের 'রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই' ছবির টাইটেল ট্র্যাক প্রকাশ করা হয়েছে। গানে কণ্ঠ দিয়েছেন সাজিদ এবং কম্পোজ করেছেন সাজিদ-ওয়াজিদ। কোরিওগ্রাফি করেছেন মুদাসসার খান।

২২ ঘণ্টা আগে গানটি প্রকাশ করার পরই এর ভিউ ছাড়িয়েছে ৯১ লাখ। গানের কথায় কথায় সালমান জানিয়েছেন, 'তিনি আর একা থাকতে চান না। কারও কাছ থেকে এক পয়সাও চান না।'

এর আগে ছবিটির 'দিল দে দিয়া' ও 'সিটি মার' গান দুটি প্রকাশিত হয়েছিল।

সালমান খান ফিল্মসের এক মুখপাত্র জানিয়েছেন, সরকারি বিধি ও প্রোটোকল মেনে আমরা যতটা সম্ভব প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দিয়ে প্রেক্ষাগৃহের মালিকদের পাশে থাকতে চাই।

‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ পরিচালনার দায়িত্বে প্রভুদেবা। ছবিতে সালমান ছাড়াও দিশা পাটানি, রণদীপ হুদা ও জ্যাকি শ্রফ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর