এবার নার্সের ‘নিমুরা নিমুরা’ গানের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

অনলাইন ডেস্ক

এবার নার্সের ‘নিমুরা নিমুরা’ গানের নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

হাসপাতালের চিকিৎসক কিংবা নার্সের নাচের ভিডিও ভাইরাল হওয়ার মতো ঘটনা এটাই প্রথম না। এর আগেও বিভিন্ন গানের সঙ্গে চিকিৎসকদের নাচের ভিডিও ভাইরাল হয়েছে। এবারের ঘটনা কলকাতার উডল্যান্ডস হাসপাতালের অজিতকুমার পট্টনায়েক নামের এক নার্সের।

ভিডিওতে দেখা যাচ্ছে, পিপিই কিট ও অ্যাপ্রোন পরে হিন্দি গানের তালে নাচছেন অজিত। তার সঙ্গে যোগ দিয়েছেন অন্য নার্সরাও। অনেকেই সেখানে দাঁড়িয়ে হাততালি উৎসাহ দিচ্ছেন। পুরুষ নার্সের উদ্যোগে হিন্দি ‘নিমুরা নিমুরা’ গানের তালে তালে এই নাচ হচ্ছিলো।  

একাধিক ওই ভিডিওতে আরও দেখা যায়, স্বাস্থ্য কর্মীদের নাচের সঙ্গে যোগ দিচ্ছেন রোগীরাও। কেউ আবার শয্যায় বসেই এই নাচের দৃশ্য ক্যামেরাবন্দি করছেন। প্রত্যেকের মুখে হাসি। হাসপাতালের বাকি কর্মীদেরও দেখা যাচ্ছে হাততালি দিয়ে অজিতকে উৎসাহ দিতে।

আরও পড়ুন


করোনার ভারতীয় ধরণ, বিপদজনক ভবিষ্যতেরই পূর্বাভাস: কাদের

৪৪ সন্তানের জন্ম দেয়ার পর বদমাশ ব্যাটা পালিয়ে যায়

সেই স্পিডবোট মালিক চান মিয়া র‌্যাবের হাতে গ্রেপ্তার

সূরা বালাদের ফজিলত, আলোচিত প্রধান দু’টি বিষয়


করোনা আক্রান্তদের যে শুধু শরীর নয়, চাপ পরে মনেও। তাই এই সময় রোগীদের যতটা আনন্দে রাখতে পারা যায় ততই ভাল। তাই স্বাস্থ্যকর্মীদের উদ্যোগে রোগীদের উৎসাহ দেয়ার বিষয়টি ইতিবাচক হিসেবেই দেখছেন মনোবিজ্ঞানীরা।

ভিডিও দেখতে ক্লিক করুন

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে লেখা হয়েছে, কোভিড রোগীদের দ্রুত সারিয়ে তোলার জন্য চিকিৎসার পাশাপাশি তাঁদের মন ভাল রাখাও খুব প্রয়োজন। সেই চেষ্টাই করছেন হাসপাতালের কর্মীরা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

অনলাইন ডেস্ক

পরমাণু ইস্যুতে বাইডেনের সঙ্গে কোনও বৈঠক নয়: রাইসি

পরমাণু ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে কোনও ধরনের বৈঠকে বসবেন না বলে সাফ জানিয়েছেন ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। এমনকি ওয়াশিংটন ইরানের ওপর থেকে সব নিষেধাজ্ঞা তুলে নিলেও নয়।

বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, বাইডেনের সঙ্গে বৈঠকে না বসলেও পরমাণু চুক্তি নিয়ে ইরানের সঙ্গে বিশ্বের ছয় শক্তির আলোচনাকে সমর্থন দিয়েছেন দেশটির এই নবনির্বাচিত প্রেসিডেন্ট।

গত শুক্রবার ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়ী হওয়ার পর সোমবার প্রথম সংবাদ সম্মেলনে রাইসি তাঁর এই অবস্থান জানান দিয়েছেন।

সাংবাদিকদের রাইসি বলেন, তাঁর বৈদেশিক নীতিতে আরব উপসাগরীয় প্রতিবেশীদের সঙ্গে ইরানের সম্পর্ক উন্নয়ন অগ্রাধিকার পাবে। ইরানের আঞ্চলিক শত্রু সৌদি আরবকে এখনই ইয়েমেনে আক্রমণ বন্ধ করারও আহ্বান জানান তিনি।

‘ইরান পরমাণু চুক্তি-২০১৫’ নিয়ে সোমবারের সংবাদ সম্মেলনে রাইসি বলেন, ‘যেসব আলোচনায় আমাদের জাতীয় স্বার্থ সুরক্ষিত থাকার নিশ্চয়তা রয়েছে, আমরা ওই সব আলোচনায় সমর্থন দেব। আমেরিকার উচিত এখনই ইরান পরমাণু চুক্তিতে ফেরত আসা ও চুক্তি অনুযায়ী সব শর্ত সম্পূর্ণরূপে পালন করা।’

ইরানের পরমাণু কার্যক্রম নিয়ন্ত্রণে ২০১৫ সালে বিশ্বের ছয় শক্তিধর দেশ ইরানের সঙ্গে একটি চুক্তিতে উপনীত হয়। চুক্তি অনুযায়ী, ইরান তাদের ইউরেনিয়াম সমৃদ্ধকরণের লাগাম টেনে ধরবে। বিনিময়ে ধীরে ধীরে দেশটির ওপর থেকে নানা আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

প্রসঙ্গত, আগামী ৩ আগস্ট ইরানের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করবেন ৬০ বছর বয়সী ইব্রাহিম রাইসি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

৮০০ কেজি গোবর চুরি, থানায় অভিযোগ

অনলাইন ডেস্ক

৮০০ কেজি গোবর চুরি, থানায় অভিযোগ

চোর কি চুরি করতে আসে? এই প্রশ্নের উওরে কম বেশী সবার উওর প্রায় একই। চোর সাধারণত মূল্যবান কোনও জিনিসই চুরি করে থাকে। চোরের কাছে যেটা মূল্যবান মনে হবে সেটাই সে চুুরি করে। হতে পারে সেটা অর্থ সম্পদ বা স্বর্ণ বা অতিব মূল্যবান কোনও কিছু। কিন্তু এবার চোর এসব রেখে চুরি করলো ৮০০ কেজি গোবর!  এমন ঘটনায় হৈচৈ পড়ে গেছে।

ভারতের ছত্তিশগড়ের একটি গ্রাম থেকে এই গোবর চুরি গেছে। গত ৮ জুন ছত্তিশগড়ের কোরবা জেলার ধুরেনা গ্রামে এ ঘটনা ঘটেছে।

দিপকা থানার পুলিশ কর্মকর্তা হরিশ তান্ডেকর জানিয়েছেন, ১৫ জুন গৌথান সমিতির গ্রামের প্রধান কামহান সিং কানওয়ার অভিযোগ দায়ের করেছেন। তবে রোববার বিষয়টি সামনে এসেছে।

পুলিশ বলছে, বাজারে ওই ৮০০ কেজি গোরবের দাম মোটামুটি ১ হাজার ৬০০ রুপির মতো। কিন্তু কে বা কারা চুরি গোবর করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। একইসঙ্গে কী কারণে গোবর চুরি করা হয়েছে, তা নিয়েও ধন্দে আছে পুলিশ।

পুলিশ বলছে, চোরদের হয়তো ওই গোবর বিক্রির মতলব রয়েছে। তবে পুলিশ আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৮ হাজার কেজির বোমা ফাটালো যুক্তরাষ্ট্র (ভিডিও)

অনলাইন ডেস্ক

১৮ হাজার কেজির বোমা ফাটালো যুক্তরাষ্ট্র (ভিডিও)

যুক্তরাষ্ট্রের নৌবাহিনী আটলান্টিক মহাসাগরের অতলে ১৮ হাজার কেজির বোমা ফাটিয়েছে। যুক্তরাষ্ট্র যদি আবারও কোনও যুদ্ধে জড়ায় তাহলে সেটা মোকাবিলার সক্ষমতা কতটা দেশটির নৌবাহিনীর আছে সেটাই দেখানো হলো এই মহড়াই। ১৮ হাজার কেজির বোমা ফাটিয়ে সেই মহড়াই সম্পূর্ণ করেছে মার্কিন নৌবাহিনীর যুদ্ধজাহাজ জেরাল্ড আর ফোর্ড (সিভিএন ৭৮)।

এক বিবৃতিতে মার্কিন নৌবাহিনী জানিয়েছে, পূর্ব উপকূলে এই শক্তি পরীক্ষা করা হয়েছে। তবে সামুদ্রিক জীবন এবং পরিবেশের কথা মাথায় রেখে সব সুরক্ষা নিয়েই এই শক্তি পরীক্ষা করা হয়েছে বলেও জানায় তারা।

১৮ হাজার কেজির বোমা ফাটলে তার তীব্রতা কতটা ভয়াবহ হতে পারে, সেই দৃশ্যই ধরা পড়েছে মার্কিন নৌবাহিনীর ক্যামেরায়।

আরও পড়ুন:


লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

ফোনালাপে আড়িপাতা রোধের পদক্ষেপের বিষয়ে জানতে বিটিআরসিকে নোটিশ

যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে এই বোমা শত্রুপক্ষের শিবিরে কতটা শক্তিতে আঘাত হানতে পারে, এই দৃশ্য থেকেই তা আন্দাজ করে নিতে পারবেন যে কেউ। 

বোমা ফাটানোর ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

অনলাইনে ক্লাস : ছোট ভাইয়ের কারণে গর্ভবতী ১৫ বছরের কিশোরী

অনলাইন ডেস্ক

অনলাইনে ক্লাস : ছোট ভাইয়ের কারণে গর্ভবতী ১৫ বছরের কিশোরী

করোনার কারণে বিশ্বের নানা প্রান্তের শিক্ষা প্রতিষ্ঠান কার্যত বন্ধই রয়েছে। মাসের পর মাস তো আর শিক্ষা কার্যক্রম থেকে শিক্ষার্থীদের পড়াশোনা থেকে দুরে রাখা যায় না। তাই তো সমগ্র বিশ্বে চলছে অনলাইনেই পড়াশোনা। কিন্তু এই অনলাইন শিক্ষা কার্যক্রমের অন্তরালে ঘটেছে এক তীব্র চাঞ্চল্যর ঘটনা। ১৩ বছরের  এক সপ্তম শ্রেণির ছাত্র তারই তিন বছরের বড়  কিশোরী বোনের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছে। কারণ সে কিশোর অনলাইনে পড়াশোনার নাম করে নিষিদ্ধ ভিডিও দেখতো। এই কারণে সে নিজের বড় বোনের সাথে শারীরিক সম্পর্ক স্থাপন করে। যার ফলে তার বড় ভোন গর্ভবতী হয়ে গেছে। 

ভারতের রাজস্থানের আলওয়ার জেলায় এমন ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। 

বেশ কিছুদিন ধরেই এমন কাণ্ড ঘটাচ্ছিল ওই দুজন। স্মার্টফোনে প্রথমবার পর্ন ভিডিও দেখে ওই কিশোর। তারপর খেলার ছলেই দুজনে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। এরপর সেই কাজ চলতে থাকে। তবে গর্ভবতী হওয়ার ফলে নবম শ্রেণির ওই ছাত্রীর শরীরে পরিবর্তন ঘটতে শুরুর পর বিষয়টি সবার নজরে আসে।

ওই কিশোরীর দাদী প্রথম বিষয়টি লক্ষ্য করেন। এরপরই কিশোরীর ডাক্তারি পরীক্ষা করানো হয়। তখনই তার অন্তঃসত্ত্বা হওয়ার খবর সামনে আসে। কিন্তু তখনও কেউ ভাবতে পারেনি এই ঘটনার জন্য দায়ী কিশোরীর ভাই।

অনেকক্ষণ ধরে জিজ্ঞাসাবাদের পরই আসল তথ্য প্রকাশ্যে আসে। সত্য জানতে পেরে হতবাক হয়ে যায় পরিবারের সবাই।

জানা গেছে, পরিবারটি আদতে মহারাষ্ট্রের বাসিন্দা। কাজের জন্য বেশ কয়েক বছর ধরে তারা রাজস্থানে থাকছে। এদিকে এ ঘটনা জানাজানি হতেই রাজস্থানের সেবাগ্রাম থানায় জিরো এফআইআর দায়ের করেছে ভিওয়ান্ডি থানার পুলিশ।

প্রসঙ্গত, মহামারি পরিস্থিতিতে অনলাইন ক্লাসই ভরসা শিক্ষার্থীদের। এজন্য অনেক বাড়িতেই এখন স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবের ব্যবহার বেড়েছে। আর তা শিশুদের নাগালেও অনায়াসে পৌঁছে যাচ্ছে। আর এতেই অনেক ক্ষেত্রে এমন সমস্যার সৃষ্টি হচ্ছে।

আরও পড়ুন:


লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

ফরিদপুরে লকডাউনের দ্বিতীয় দিনে ৩ জনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

ফোনালাপে আড়িপাতা রোধের পদক্ষেপের বিষয়ে জানতে বিটিআরসিকে নোটিশ

অজান্তেই শিশুরা পর্ন ভিডিও দেখে ফেলছে বা নিষিদ্ধ কোনও সাইট খুলে ফেলছে। এক্ষেত্রে মোবাইল ফোনে চাইল্ড প্রোটেকশন অন রাখার পরামর্শ দিচ্ছেন অনেকে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আরব আমিরাতের মানবাধিকারকর্মীর লন্ডনে রহস্যজনক মৃত্যু!

অনলাইন ডেস্ক

আরব আমিরাতের মানবাধিকারকর্মীর লন্ডনে রহস্যজনক মৃত্যু!

ব্রিটেনের রাজধানী লন্ডনে রহস্যজনকভাবে গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রখ্যাত মানবাধিকার কর্মী ও রাজনৈতিকভাবে ভিন্ন মতাবলম্বী আলা আস-সিদ্দিক। এরইমধ্যে তার মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন সংগঠনের কর্মী, সাংবাদিক এবং লেখকরা সন্দেহ পোষণ করেছেন।

ব্রিটেনভিত্তিক আলকাস্ত সংস্থার নির্বাহী পরিচালক ছিলেন আস-সিদ্দিক। সংস্থাটি সংযুক্ত আরব আমিরাত এবং পারস্য উপসাগরীয় দেশগুলোতে বৃহত্তর স্বাধীনতা এবং উন্নত মানবাধিকার পরিস্থিতি তৈরির জন্য কাজ করে আসছে।

আস-সিদ্দিকের মৃত্যুতে শোক প্রকাশ করে তার সংস্থা আল-কাস্ত এক বিবৃতিতে বলেছে, সংস্থার নির্বাহী পরিচালকের মৃত্যুতে এই সংস্থা গভীর শোক প্রকাশ করছে যিনি আরব আমিরাতের মানবাধিকার আন্দোলনের আইকন। গত ১৯ জুন আস-সিদ্দিক গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে এই বিবৃতিতে জানানো হয়।

আরও পড়ুন


মাস্ক কেলেঙ্কারি: সেই শারমিনকে অব্যাহতি দিয়ে পুলিশের প্রতিবেদন

লন্ডনে রানির বাড়ির সামনে থেকেও ফোন চুরি হয়: পরিকল্পনামন্ত্রী

হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি, আ.লীগ হিংস্র আচরণ করে না: কাদের

ভারত থেকে কানাডা ভ্রমণে নিষেধাজ্ঞা ২১ জুলাই পর্যন্ত বাড়ল


বিবৃতিতে আরো বলা হয়েছে, “তার অক্লান্ত পরিশ্রম, অন্যকে সাহায্য করার আন্তরিকতা, সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো, মানবাধিকার রক্ষায় তার শক্তিশালী অবস্থান ও ভালো কাজে তার প্রচেষ্টার কথা বহু মানুষ স্মরণ করবে।” 

আস-সিদ্দিকের মৃত্যুর সংবাদ শুনে মানবাধিকার কর্মীরা দ্রুত সেখানে উপস্থিত হন এবং ষড়যন্ত্রমূলকভাবে আরব আমিরাত কর্তৃপক্ষ এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে তারা অভিযোগ করেন। এ নিয়ে অনেক সাংবাদিক ও মানবাধিকার কর্মী সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট দিয়েছেন। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর