ক্ষমা চাওয়া ছাড়া খালেদার বিদেশ যাওয়ার আবেদনের আর সুযোগ নেই

Other

দোষ স্বীকার সাপেক্ষে রাষ্ট্রপতি অথবা সরকারের কাছে ক্ষমা চাওয়া ছাড়া বেগম জিয়ার মুক্তি সম্ভব নয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের আবেদনের প্রেক্ষিতে দেশে চিকিৎসা নেয়ার শর্তে সাজা স্থগিত করে মুক্তি দেয়া হয় । এবং তার পরিবার সরকরের সেই শর্ত মেনে নিয়েছে । তাই এখন নতুন করে বিদেশে নেয়ার দরখাস্ত করার কোন সুযোগ নেই বলে স্পষ্ট জানিয়েছেন আইনমন্ত্রী।

 

বুধবার জাতীয় সংসদে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের ছাঁটাই প্রস্তাবের আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা ।

এসময় বিএনপির দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ তার ছাঁটাই বক্তব্যে দলীয় চেয়ারপারসন বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে অনুমতি দেওয়ার দাবি জানান ।

আর কিশোরগঞ্জ ৩ আসনের জাপা দলীয় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বেগম জিয়ার চিকিৎসা সংক্রান্ত বিষয়ে বর্তমান সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়ে রাজনীতিবিদদের অতীত থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানান।

পরে দুই সংসদ সদস্যের চাঁটাই বক্তব্যের জবাবে আইনমন্ত্রী বলেন, বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে আবেদনকে ৪০১ ধারার দরখাস্ত হিসেবে ট্রিট করে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়া হয়েছে।

তার পরিবারের নতুন আর কোনো আবেদন করার সুযোগ নেই।  

বিএনপি প্রধান বেগম জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট ও জিয়া অরফানেজ ট্রাষ্টের দুর্নীতি মামলায় সাজা ভোগ করেছেন । পরে শারীরিক জটিলতার কারণে বিএসএমএমউএর প্রিজন সেলে চিকিৎসাধীন থাকার পর পরিবারের আবেদনের প্রেক্ষিতে শর্তসাপেক্ষে তাকে চিকিৎসার জন্য মুক্তি দেয়া হয়।  

news24bd.tv/আলী