সাপের সঙ্গে সেলফি, অতঃপর...

সাপের সঙ্গে সেলফি, অতঃপর...

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাপের সঙ্গে সেলফি তুলতে গিয়ে প্রাণ হারালেন এক সাপুড়ে। বৃহস্পতিবার ভারতের হলদিবাড়ি এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার নিজের কাজ শেষ করে রাতে পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন হলদিবাড়ি বটেরডাঙা এলাকার বাসিন্দা অনিল রায়। এসময় তাঁর হাতে দংশন করে কেউটে সাপ।

সঙ্গে সঙ্গে ক্ষত হাত দিয়েই সাপটিকে চেপে ধরে চিত্কার করেন অনিল। তার চিত্কারে ঘটনাস্থলে ছুটে আসেন এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শী নরেশ রায় জানান, চিতকার শুনে এই কাণ্ড দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পরে পুলিশ অ্যাম্বুলেন্স পাঠালে তাঁকে নিকটবর্তী হলদিবাড়ি হাসপাতালে নেওয়া হয়।

তিনি আরও জানান, সাপ ধরে সেল্ফি তোলার পর সাপের মাথায় বাড়ি দেয় অনিল রায়। এরপর কেউটে সাপ ছোবল দেয় তাকে।

জানা যাচ্ছে, গত কয়েক বছর ধরে স্বঘোষিত সর্প বিশারদ হিসাবে দাবি করে আসছেন অনিল রায়। নিজ এলাকায় সাপও ধরতেন তিনি। পরশুদিনও সাপ ধরে জঙ্গলে ছেড়ে দেন তিনি।

আরেক প্রত্যক্ষদর্শী জানায়, বৃহস্পতিবার রাতে একটি কেউটে সাপকে টোটা রিক্সা চাপা দেয়। খবর পেয়ে দোকান ফেলে হলদিবাড়ি বটেরডাঙা এলাকা থেকে বেলতলিতে গিয়ে সাপটিকে ধরেন অনিল রায়। এরপরে সাপ গলায় পেচিয়ে সেল্ফি তুলতে থাকেন তিনি। এই যুবক সে সময় অপ্রকৃতিস্থ ছিলেন বলেও মনে করা হচ্ছে। এলাকাবাসীরা তাঁকে সাপটি ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। কিন্তু তিনি কোনো কথা না শুনে মোবাইল দিয়ে বিভিন্নভাবে বার বার ছবি তুলতে থাকেন এই স্বঘোষিত সর্প বিশারদ। ওই সময় সাপটির মাথায় আঘাত লাগে। তারপরই সাপটি ছোবোল মারে অনিলকে।

হলদিবাড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর অনিলতে আশঙ্কাজনক অবস্থায় রাতেই জলপাইগুড়ি সুপারস্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। পথেই মৃত্যু হয় অনিল রায়ের।

হলদিবাড়ি থানার আইসি প্রবীণ প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। শুক্রবার ময়নাতদন্তর পর মরদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)