ঝালকাঠিতে নতুন সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে দুজনের মৃত্যু

ঝালকাঠিতে নতুন সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে দুজনের মৃত্যু

Other

ঝালকাঠির কাঠালিয়ায় একটি নির্মানাধীন বাড়ির নতুন সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে সিমিন্টের বিষক্ত গ্যাসে রাজমিস্ত্রীসহ দুজনের মৃত্যু ও একজন আহত হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) সকাল ৯টার দিকে উপজেলার চেঁচরীরামপুর ইউনিয়নের মহিষকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাজমিস্ত্রী আসাদুল ও প্রতিবেশী যুবক মজনুর মৃত্যু হয়। উদ্ধার করতে গিয়ে অন্য এক প্রতিবেশী যুবক শুভ খান গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

প্রতক্ষ্যদর্শী ও মৃত্যু আসাদুলের স্বজনরা জানান, মহিষকান্দি গ্রামের মিরাজ খানের নির্মানাধীন বাড়ির নতুন সেপটি ট্যাংকির সেন্টারিং মঙ্গলবার সকালে রাজমিস্ত্রী আসাদুল খুলতে জান। ট্যাংকির মূখ খুলে ভেতরে ঢুকে সেন্টারিং এর কাঠ খুলতে গেলে বিষক্ত গ্যাসে অসুস্থ্য হয়ে পড়েন। এ অবস্থা দেখে বাড়ির মালিকের ভাই পলাশ খান প্রতিবেশি যুবক মজনু ডেকে নিয়ে আসেন রাজমিস্ত্রীকে উদ্ধার করার জন্য। মজনু মিস্ত্রীকে উদ্ধার করতে ট্যাংকির ভেতরে ঢুকলে সেও অসুস্থ্য হয়ে পড়েন।

এ সময় অন্য এক প্রতিবেশী যুবক শুভ দুজনকে উদ্ধার করার জন্য এগিয়ে আসে সেও অসুস্থ হয়ে পড়ে। তিনজনকে উদ্ধার করে পার্শ্ববর্তী জেলা পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মজনু ও আসাদুলের মৃত্যু হয়। শুভকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসা হয়। রাজমিস্ত্রী আসাদুলের (৩০) বাড়ি ভান্ডারিয়া উপজেলার গাজীপুর গ্রামে। মজনু (২৫) মহিষকান্দি গ্রামের শাহাদতের ছেলে ও শুভ খান (২২) একওই গ্রামের ইদ্রিস খানের ছেলে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

কাঠালিয়া থানার অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় জানান, সেপটিক ট্যাংকির কাজ করতে গিয়ে বিষক্ত গ্যাসে দমবন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

সম্পর্কিত খবর