সুরক্ষায় মানুষের পাশে থাকার পরিকল্পনা সরকারি দলের

Other

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া কঠোর লকডাউনে ত্রাণ,খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী নিয়ে দুস্থদের পাশে থাকবে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলটির ত্রাণ ও সমাজকলণ্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী জানিয়েছেন, দুর্যোগের এই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে হলেও মানুষের সেবায় কার্পণ্য করবেন না সংগঠনটির কর্মীরা।  

করোনার উর্ধমুখী সংক্রমণ ঠেকাতে শুক্রবার ভোর থেকে দেশ জুড়ে আবারো শুরু হচ্ছে কঠোর লকডাউন। বন্ধ থাকবে অফিস আদালত কল কারখানা যানবাহন এবং মানুষের চলাচল।

মানুষের জীব বাঁচাতে এমন উদ্যোগে নেয়া হলেও এতে বিপাকে পরবেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। লকডাউনের সময়ে এইসব অসহায় এসব মানুষের পাশে ত্রাণ সহয়তা নিয়ে সরকারের পাশাপাশি মাঠে থাকবেন আওয়ামী লীগের নেতা কর্মীরাও।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জানান শুধু খাদ্য এবং ত্রাণ সহায়তায়ই নয়, অসুস্থ রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া এবং মৃতদের দাফন এবং সৎকারের কাজেও করবেন দল এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


 

ত্রাণ বিতরণের জন্য গেল বছর ওয়ার্ড পর্যায় পর্যন্ত ত্রাণ কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জানালেন, কমিটি গুলো নতুন ভাবে তৎপরতা শুরু করবে লকডাউনের সময়ে এবং ত্রাণ বিতরণের ক্ষেত্রে দলমত নির্বিশেষে সকলকেই অন্তর্ভুক্ত করা হবে।

news24bd.tv/আলী