কঠোর লকডাউনে শিথিল ভাব বাড়ছেই

কঠোর লকডাউনে শিথিল ভাব বাড়ছেই

Other

গুরুত্বপূর্ণ সরকারি দপ্তর কিংবা নাম সর্বস্ব গণমাধ্যমের পরিচয়ে গাড়ি নিয়ে অকারণে রাস্তায় বের হচ্ছেন মানুষ। কঠোর লকডাউনের পঞ্চম দিন রাজধানীর চেকপোস্টে দেখা মিলেছে এমন সব চিত্র। এদিনও রাজধানীতে প্রবেশ করতে দেখা যায় হাজার হাজার মানুষকে। এসব মানুষের পাশাপাশি গণপরিবহন না থাকায় ভোগান্তিতে পড়তে হয় দূর দুরান্ত থেকে টিকা নিতে আসা প্রবাসীদেরও।

 

নজরুল ইসলাম। পেয়াশ গাড়ি চালক। বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন বিগ্রেডের ব্যানার লাগিয়ে ভাড়ায় যাত্রী নিয়ে রওয়ানা হয়েছেন ঢাকার বাইরে। গাবতলি চেকপোস্টে জিজ্ঞাসাবাদে সঠিক কোন কারণ না দেখিয়ে একেকবার বলেন একেক ধরনের কথা।


আরও পড়ুন

মহারাষ্ট্রের ভূমিধসে নিহত বেড়ে ১৯২

বিয়ের আসরেও অফিস করলেন বর

বিধিনিষেধ বাড়বে কিনা জানা গেল সিদ্ধান্ত

কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত


নিউজ টোয়েন্টিফোরের আদলে লোগো ও আইডি কার্ড বানিয়ে সাংবাদিক পরিচয়ে সাভার যাচ্ছেন এই ব্যক্তি। তারমত আওয়ারবিডি নিউজ নামে অনলাইন পোর্টালের লোগো লাগিয়ে ঢাকার শশুর বাড়ি বেড়াতে যাওয়ার সময় জরিমানায় পড়তে হয় আরো একজনকে। তবে কেউই পুলিশের করা প্রশ্নের সঠিক কোন উত্তর দিতে পারেনি।

লকডাউনের পঞ্চম দিন রাজধানীতে ঢুকতে ও বাড়ি ফিরতে দেখা যায় অনেককে। তবে গণপরিবহন ছাড়া যাতায়াতে তেমন কোন ভোগান্তিতে পড়তে হয়নি। পুলিশি চেকপোস্টেও ছিল না কোনা বাধা।

প্রতি দিনের মত এদিনও করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে রাজপথে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, বিজিবিসহ  আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে দায়িত্ব পালন করতে দেখা যায়। জরিমানাও করেন অনেককে।   

রাজপথে আইন প্রয়োহকারী সংস্থার কড়া নজড় থাকলেও পাড়া-মহল্লা ও বাজারের চিত্র ছিল একেবারেই উল্টো। চয়ের দোকানে, পাড়ার মোড়ে মানুষকে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই আড্ডা দিতে দেখা যায়। মানুষ এখনও সচেত না হলে করোনায় মৃত্যুর মিছিল দিন দিন আরো বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

news24bd.tv/এমিজান্নাত