আফগানিস্তানের বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছে তালেবান জঙ্গিরা

আফগানিস্তানের বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছে তালেবান জঙ্গিরা

Other

আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহারের বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছে তালেবান জঙ্গিরা। ফলে আপাতত বাতিল করা হয়েছে সব ফ্লাইট। এছাড়া সরকারি বাহিনীর কাছ থেকে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টায় দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের তিনটি প্রধান শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সশস্ত্র তালেবান যোদ্ধাদের তুমুল লড়াই চলছে বলছে জানিয়েছে রয়টার্স। জঙ্গিগোষ্ঠিটির দাবি, দেশটির ৯০ শতাংশ এলাকা তাদের দখলে।

রোববার রাতে কান্দাহারের বিমানবন্দর লক্ষ্য করে অন্তত তিনটি রকেট ছুড়েছে আফগানিস্তানের সশস্ত্র তালেবান গোষ্ঠী। আফগানিস্তানের সরকারি বাহিনীগুলোর পরিচালিত বিমান হামলায় বাধা দেওয়ার উদ্দেশ্যেই এ হামলাটি চালানো হয়েছে বলে জানিয়েছেন তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।


আরও পড়ুন

নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার বিয়ের কেক!

দূরপাল্লার বাসের জন্য ছাড় দিবে পুলিশ: এনায়েত উল্যাহ

পোশাক কারখানা খুলে দেওয়ায় সংক্রমণ আরও বাড়বে : স্বাস্থ্যমন্ত্রী

বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়


আফগানিস্তানের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, রকেট হামলায় বিমানবন্দরটির রানওয়ে আংশিক ক্ষতিগ্রস্ত হওয়ায় কর্তৃপক্ষ সব ফ্লাইট স্থগিত করতে বাধ্য হয়েছে। তবে বিমানবন্দর থেকে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর দিতে পারেনি।

তালেবান যোদ্ধারার এরইমধ্যে আফগানিস্তানের সিংহভাগ অঞ্চল নিজেদের দখলে নিয়ে নিয়েছে। এ অবস্থায় দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের তিনটি প্রধান শহর, হেরাত, লশকর গা ও কান্দাহারের দখল নিতে সরকারি নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবান যোদ্ধাদের তুমুল লড়াই চলছে। তবে আফগানিস্তানের সরকারি বাহিনীর সমর্থনে যুক্তরাষ্ট্র এখনও বিমান হামলা চালিয়ে যাচ্ছে। এরইমাঝে হাজার হাজার মানুষ বাড়িঘর ছেড়ে পালিয়ে বাস্তচ্যুত হয়েছে।

news24bd.tv/এমিজান্নাত