রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় দিনভর বৃষ্টির পূর্বাভাস
রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় দিনভর বৃষ্টির পূর্বাভাস

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় দিনভর বৃষ্টির পূর্বাভাস

অনলাইন ডেস্ক

গতকাল রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সন্ধ্যার কিছু পর থেকেই বজ্রসহ তুমুল বৃষ্টিপাত হয়েছে। থেমে থেমে এই বৃষ্টিপাত সারারাতই চলে। আজ শুক্রবার সকালের দিকে বৃষ্টি না থাকলেও আকাশ কিছুটা মেঘলা। তবে দেশের বিভিন্ন অঞ্চলে দিনভর থেমে থেমে বৃষ্টি অব্যাহত থাকবে বলে আবহাওয়া সূত্রে জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, টানা কয়েক দিন রোদের কারণে দেশের মধ্যাঞ্চলে তাপমাত্রা বেড়ে গেছে। এর ফলে ওই এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে। সে কারণে হঠাৎ বজ্রপাতসহ বৃষ্টি নামছে।

পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছে, শুক্রবারও দেশের বিভিন্ন জেলায় একই আবহাওয়া বজায় থাকবে। শনিবার থেকে ক্রমাগত বৃষ্টির পরিমাণ বাড়তে থাকবে। আগামী রোববার (৮ আগস্ট) থেকে অঝোর ধারার মতো বৃষ্টি নামবে। যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন


মদ খাওয়ার কোন লাইসেন্স নেই পরীমণির

নাসুম নিজ জেলার ক্রিকেটে আজীবন নিষিদ্ধ

তুরস্কে ভয়াবহ দাবানল: অল্পের জন্য রক্ষা পেল তাপ বিদ্যুৎকেন্দ্র

পরীমণির বাসায় অভিযান: যেভাবে গোয়েন্দা তথ্য পেয়েছিল র‍্যাব


এ ছাড়া আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সৈয়দপুরে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাঙ্গামাটিতে ৫৭ মিলিমিটার। এ সময় রাজধানীতে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

news24bd.tv এসএম

সম্পর্কিত খবর