দেশব্যাপী সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে পটিয়ায় দোয়া মাহফিল

দেশব্যাপী সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে পটিয়ায় দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক

পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী ঘৃণ্য ও নারকীয় সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পটিয়া উপজেলা জামে মসজিদ প্রাঙ্গনে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় যুগ্ন-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম।

তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নেত্রী তার ছেলে তারেক রহমান এদেশীয় পাকিস্তানি দোসরদের নিয়ে একটি সন্ত্রাসবাদের সরকার কায়েম করতে চেয়েছিল। তারা ইসলামী স্টেট এর আদলে বাংলাদেশকে পরিচালিত করতে উগ্র সন্ত্রাসবাদীদের আশ্রয় প্রশ্রয় দিয়ে জেএমবি, হরকাতুল জিহাদ সহ জঙ্গিদের বিভিন্নভাবে প্রতিষ্ঠা হওয়ার সুযোগ করে দিয়েছিল।

‘হওয়া ভবন ছিল এসব জঙ্গি কার্যক্রমের অঘোষিত হেডকোয়াটার। জঙ্গি গডফাদার তারেক জিয়া অবৈধ অর্থায়ন অস্ত্রের যোগান দিয়ে বাংলা ভাই,শায়াখ আবদুর রহমান সহ মৌলবাদী জঙ্গিদের এইদেশে জঙ্গিবাদ কায়েম করতে চেয়েছিল। ’

‘দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার নীলনকশা হিসেবে ১৭ আগস্ট সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটানো হয়েছিল। পূণ্যভূমি সিলেটে ব্রিটিশ রাষ্ট্র দূত আনোয়ার চৌধুরী কে টার্গেট করে ও হামলা করা হয়েছিল।

সমগ্র দেশকে একযোগে কাঁপিয়ে দিয়ে দেশের মানুষের মনে ভীতি তৈরি করে তারা জঙ্গিবাদের নীলনকশা সফল করতে মরিয়া ছিল। তখন মানুষের পাশে দাঁড়িয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। ২০০৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসলে এই জঙ্গি ও তাদের মদদ দাতাদের বিচারের আওতায় আনা হয়েছে। জঙ্গি দমমে সরকারের সফল অভিযান চলমান আছে। আমাদের সকলকে এই জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। ’

বঙ্গবন্ধু সোনার বাংলায় জঙ্গিবাদের ঠাঁই হবে না উল্লেখ করে তিনি বলেন, আমি ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি। যারা তাদের আপনজন হারিয়েছিলেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

পটিয়া উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক জমির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন ৬০ দশকের ছাত্রনেতা, মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মো. আহমদ নুর, পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব শাহজাহান চৌধুরী, পটিয়া উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক সাইফুল ইসলাম, শ্রমিকলীগ নেতা জামশেদ আলম, খোরশেদ আলম, মো. জফুর, আওয়ামী লীগ নেতা ফজল দৌলতী, কাজী মামুন, রনি বড়ুয়া, নজরুল ইসলাম, যুবলীগ নেতা লিটন বড়ুয়া, সুজন বড়ুয়া, তৌহিদুল আলম জুয়েল, উজ্জ্বল ঘোষ, সাইফুল ইসলাম জুয়েল, বাদশা মিয়া, জেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন কাউসার আসাদ, সাজ্জাদ হোসাইন, মিসবাহউল করিম ইরাজ, মো. রুবেল, মো. আসিফ, মো. ইজতিয়াক প্রমুখ।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর