আপাতত কাটছে না টিকা সংকট

আপাতত কাটছে না টিকা সংকট

Other

আপাতত কাটছে না টিকা সংকট। মজুদের বিপরিতে রেজিস্ট্রেশন কয়েক গুণ। এদিকে গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ শুরু হচ্ছে ৭ সেপ্টেম্বর থেকে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। বুধবার সকালে সিএমএসডি-তে প্রবাসী বাংলাদেশীদের প্রদত্ত ভেন্টিলেটর বিতরন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

অন্যদিকে প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ জানান, টিকা সংকট কাটবে শিগগিরই সেই সাথে শুরু হতে যাচ্ছে নতুন একটি টিকার ট্রায়ালও।  

বুধবার সকালে রাজধানীর কেন্দ্রীয় ওষুধাগারে প্রবাসী বাংলাদেশীদের প্রদত্ত পোর্টেবল ভেন্টিলেটর বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। তিনি জানান, গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ শুরু হচ্ছে ৭ সেপ্টেম্বর থেকে।

টিকা স্বল্পতা শীঘ্রিই কাটবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিকিসক জানান, শীঘ্রই দেশে নতুন একটি ভ্যাকসিন ট্রায়ালের চেষ্টা চলছে।

অনুষ্ঠানে করোনার পাশাপাশি ডেঙ্গুর প্রোকপ বাড়ায়, রোগীদের সোহরাওয়ার্দী ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে না ফেরাতে নির্দেশ দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

news24bd.tv/এমি-জান্নাত