বাগেরহাটে অনুমোদনহীন বেকারীকে ৭৫ হাজার জরিমানা

বাগেরহাটে অনুমোদনহীন বেকারীকে ৭৫ হাজার জরিমানা

Other

বাগেরহাট শহরের কচুয়াপট্টি এলাকার সুমন বেকারীর কারখানায় অভিযান চালিয়ে মালিককে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত নূর মৌসুমী অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও বিএসটিআই এর লোগো ব্যবহার করে পণ্য বাজারজাত করার অভিযোগে কারখানা মালিককে এই জরিমানা করেন।

ভবিষ্যতে কারখানাটি বিএসটিআই এর অনুমোদন নেবে এবং স্বাস্থ্যসম্মতভাবে খাদ্য পণ্য তৈরি করবে তার জন্য সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

এসময় র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান, বিএসটিআই এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:


চীনের ১৯ যুদ্ধবিমান ঢুকল তাইওয়ানে

গাজীপুরে তুরাগ ও বংশী নদীর পানি বৃদ্ধি

খিলগাঁও ও কেরানীগঞ্জ থেকে ফেনসিডিল-গাঁজা উদ্ধার

কারাভোগ শেষে ভারত ফিরল তিনজন


বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত নূর মৌসুমী বলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৬) এর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শহরের কচুয়াপট্টি এলাকায় অবস্থিত সুমন বেকারীর কারখানায় অভিযানে যাই। সেখানে যেয়ে দেখি বিশাল এই কারখানায় বিস্কুট, চানাচুরসহ নানা ধরনের খাদ্য পণ্য তৈরি করছে কারখানার শ্রমিকরা। কারাখানার ভেতরে মেঝে স্যাতসেতে নোংরা, পণ্য তৈরির কাঁচামাল খোলা জায়গায় রাখা। তাতে মশা মাছি পড়ছে।

এছাড়াও কিছু কাঁচামাল পচে গন্ধ ছড়াচ্ছে।

কারখানাজুড়ে অস্বাস্থ্যকর পরিবেশ। তিনি আরও বলেন, কারখানায় বিস্কুট, চানাচুরসহ বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন হচ্ছে তাতে বিএসটিআই এর অনুমোদন না নিয়ে মোড়কে অবৈধভাবে লোগো ব্যবহার করা হয়েছে। পরিবেশ খুবই নোংরা। ভোক্তা অধিকার আইন এবং বিএসটিআই এর ২০১৮ সালের আইনে কারখানা মালিককে ৭৫ হাজার টাকা জরিমানা করেছি। মানুষের জনস্বাস্থের কথা বিবেচনা করে আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর