ম্যাজিষ্ট্রেটের অসৌজন্যমূলক আচরণ, প্রতিমন্ত্রীর অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের

ম্যাজিষ্ট্রেটের অসৌজন্যমূলক আচরণ, প্রতিমন্ত্রীর অনুষ্ঠান বর্জন সাংবাদিকদের

Other

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার অনুষ্ঠান বর্জন করেছে খাগড়াছড়িতে কর্মরত পেশাজীবী সাংবাদিকরা। জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেটের অসৌজন্যমূলক আচরণের কারণে প্রতিবাদে তারা মন্ত্রীর অনুষ্ঠান বর্জন করেছেন।  

বুধবার খাগড়াছড়িতে নব নির্মিত শিল্পকলা একাডেমীর ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।  

তাৎক্ষনিক সাংবাদিকরা অনুষ্ঠান স্থল ত্যাগ করেন এবং বাইরে এসে প্রতিবাদ করেন।

তাৎক্ষনিক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি মো. জহুরুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, অর্থ সম্পাদক চিংমে প্রু মারমা।  

এছাড়া প্রতিবাদ সভায় সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কানন আচার্য্য, জয়ন্তী দেওয়ান, সমীর মল্লিক, আল মামুন, লিটন ভট্টাচার্য্য রানা, জাফর সবুজসহ অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় সাংবাদিকরা অভিযোগ করেন, জেলা প্রশাসেনর পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু অনুষ্ঠানে সাংবাদিকদের বসার জন্য কোন আসন রাখা হয়নি।

 

বিষয়টি জেলা প্রশাসনের কর্মকর্তা এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেও কোন সুরাহা হয়নি। এক পর্যায়ে মন্ত্রীর গণসংযোগ কর্মকর্তার আলমগীরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি সামনে খালি হয়ে যাওয়া প্রথম সারির আসনে সাংবাদিকদেরকে বসান।  

কিছুক্ষণ পর জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট সাকিল সাংবাদিকদের আসন ছেড়ে দেয়ার নির্দেশ দিয়ে বলেন, এগুলো সংরক্ষিত (ভিআইপি ) আসন, আপনারা উঠে যান। এ অসৌজন্যমূলক আচারণে সাংবাদিকরা বিব্রত হন এবং প্রতিবাদে অনুষ্ঠান স্থল ত্যাগ করেন।
 
প্রতিবাদে সাংবাদিকরা আরও বলেন, 'অসৌজন্যমূলক আচরণকারী ম্যাজিস্ট্রেট ক্ষমা না চাইলে ভবিষ্যতে জেলা প্রশাসনের কোন কর্মসূচিতে সাংবাদিকরা অংশ নিবে না এবং সংবাদ প্রচার থেকে বিরত থাকবে। ’

আরও পড়ুন


লন্ডনের বিলাসবহুল হোটেলে মরিয়ম নওয়াজের ছেলের বিয়ে

বারবার রিমান্ডে পরীমণি: ক্ষমা চাইলেন দুই বিচারক

বছর না ঘুরতেই অন্তঃসত্ত্বা কাজল!

বাণিজ্য মেলা হবে এবার নতুন স্থানে, ১ জানুয়ারি থেকে শুরু


NEWS24.TV / কেআই