বাণিজ্য মেলা হবে এবার নতুন স্থানে, ১ জানুয়ারি থেকে শুরু

বাণিজ্য মেলা হবে এবার নতুন স্থানে, ১ জানুয়ারি থেকে শুরু

অনলাইন ডেস্ক

২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজনের প্রস্তুতি নিতে রপ্তানি উন্নয়ন ব্যুরোকে (ইপিবি) চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। করোনার প্রকোপ কিছুটা কমে আসায় আগামী ১ জানুয়ারি থেকে রাজধানীর পূর্বাচলে স্থাপিত বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশনে অনুষ্ঠিত হবে এবারের মেলা।

জানা গেছে, বাণিজ্য মন্ত্রণালয়ের এক চিঠিতে গত সোমবার (১৩ সেপ্টেম্বর) বাণিজ্য মেলা আয়োজনের অনুমোদন দেওয়া হয়।

ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, পূর্বাচলে বাণিজ্য মেলা আয়োজনের অনুমতি দিয়ে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। যেহেতু আমরা বাণিজ্য মন্ত্রণালয়ের কনসেন্ট পেয়েছি, আমরা এখন প্রস্তুতি শুরু করবো।

তিনি আরও বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাণিজ্য মেলা আয়োজন করতে পারবো কি না সেই সিদ্ধান্তের অপেক্ষায় ছিলাম। এখন এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় সম্মতি দিয়েছে।

তাই এখন আমরা সব অ্যারেঞ্জমেন্ট বা প্ল্যানিংগুলো করবো।

আরও পড়ুন


সিলেট ও ঢাকা থেকে তারেকের কাছে অর্থ পাচার

মুখ ও হাত বেঁধে এক ছাত্রীকে ধর্ষণ

জামালপুরে মাদ্রাসা থেকে ৩ ছাত্রী উধাও, আজও মেলেনি খোঁজ

বার্সেলোনাকে উড়িয়ে দিলো বায়ার্ন


১৯৯৫ সাল থেকে ঢাকার শেরেবাংলা নগরে অস্থায়ী জায়গায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়ে আসছিল। প্রতিবছর জানুয়ারির ১ তারিখ প্রধানমন্ত্রী এ মেলার উদ্বোধন করেন। করোনার কারণে চলতি বছর বাণিজ্য মেলা হয়নি।

এদিকে, গত ৭ ফেব্রুয়ারি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর কাছে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারটি হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। এখন থেকে এই স্থায়ী কেন্দ্রেই বাণিজ্য মেলার আয়োজন করা হবে।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক