ব্যাংক হিসাব তলব সাংবাদিকদের মাঝে ভীতি সৃষ্টির নতুন কৌশল: ফখরুল

ব্যাংক হিসাব তলব সাংবাদিকদের মাঝে ভীতি সৃষ্টির নতুন কৌশল: ফখরুল

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনা সাংবাদিকদের ভয় দেখানোর আরও একটি নতুন মাত্রা।

আজ এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকারের দমন-নিপীড়ন থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। সত্য প্রকাশে নির্ভীক সাংবাদিকদের বিভিন্ন উপায়ে টুঁটি চেপে ধরার পর এখন জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে ও ডিআরইউ-এর সভাপতি ও সাধারণ সম্পাদকদের ব্যাংক হিসাব তলবের মাধ্যমে সাংবাদিকদের মাঝে ভীতি ও আতঙ্ক সৃষ্টির এটি আরও একটি নতুন কৌশল-যা উদ্দেশ্যমূলক।

নজিরবিহীন এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা এবং মত প্রকাশের বিরুদ্ধে চরম হুমকি।  

দেশ আওয়ামী দুঃশাসনের লীলাভূমিতে পরিণত হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে বর্তমান ভোটারবিহীন সরকার কেবলমাত্র বিএনপিসহ বিরোধী দলীয় নেতা কর্মী, মানবাধিকার কর্মী ও বিরুদ্ধ মতাদর্শের নাগরিকদের ওপরই জুলুম-নির্যাতন চালাচ্ছে না। সত্য প্রকাশের কারণে সাংবাদিকদের ওপরেও নিষ্ঠুর নির্যাতন শুরু করেছে। ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনা তারই বহিঃপ্রকাশ।

আরও পড়ুন:


২০৪১ সালের মধ্যে দেশে বিদ্যুৎ উৎপাদন লক্ষ্য ৬০ হাজার মেগাওয়াট

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

দুর্নীতি ও মানি লন্ডারিং মামলায় ডিআইজি পার্থ গোপাল কারাগারে

নতুন লুকে পর্দায় ফিরছেন শুভ!


সম্প্রতি অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণার সমালোচনায় তিনি বলেন, দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের কোনো  স্বাধীনতা নেই। বিভিন্ন কায়দায় সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণ করতে চায় কর্তৃত্ববাদী সরকার। দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠিত করাই এখন আওয়ামী লীগের অভীষ্ট লক্ষ্য। এ লক্ষ্যকে বাস্তবে রূপ দিতে সরকার সাংবাদিকতা ও সাংবাদিকদের কলম চেপে ধরছে।  

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের সিদ্ধান্ত প্রত্যাহার এবং ভয় ও আতঙ্ক দুর করে সত্য প্রকাশে দেশের বিবেক তথা গণমাধ্যম ও গণমাধ্যমের কর্মীদের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানান।  

news24bd.tv নাজিম