পদ্মায় নৌকাডুবি: প্রায় দুই ঘণ্টা পানিতে ভেসেও রক্ষা পেল ৪ মাসের শিশু

পদ্মায় নৌকাডুবি: প্রায় দুই ঘণ্টা পানিতে ভেসেও রক্ষা পেল ৪ মাসের শিশু

Other

নৌকা ডুবে যাওয়ার পর কোলের ৪ মাসের শিশু সন্তান ও পিতাকে নিয়ে সাবানা নামে এক নারী চিনাবাদামের বস্তা ধরে নদীতে প্রায় দুই ঘণ্টা ভেসে ছিলেন। পরে তাদের স্থানীয়রা উদ্ধার করে।

মৃত্যুর দুয়ার থেকে বেঁচে আসা শিবগঞ্জের পাঁকা ইউনিয়নের কটাপাড়া গ্রামের মনিরুল ইসলামের মেয়ে সাবানা (২২) জানান, গত বুধবার শ্বশুর বাড়ি ভোলাহাট উপজেলার ছোট জামবাড়িয়া থেকে পিতার বাড়ি পাঁকা যাওয়ার পথে নৌকাডুবির শিকার হন তারা। সাবানা জানান, বোগলাউড়ি ঘাট থেকে পিতা মনিরুল ইসলাম, ৪ মাস বয়সি মেয়ে আশিফা ও তিনি অন্যান্য যাত্রীদের সাথে নৌকায় উঠেন তিনি।

কিন্তু নৌকা ছাড়ার আধাঘণ্টার মধ্যেই পদ্মা নদীর প্রচন্ড স্রোত নৌকাটি উল্টে যায়।

এসময় তিনি কোলের সন্তানকে এক হাতে বুকে আঁকড়ে ধরে পিতাসহ নৌকায় থাকা একটি চিনাবাদামের বস্তা অন্য হাতে ধরে নদীতে ভাসতে থাকেন। এভাবে প্রায় ২ ঘণ্টা ভাসার পর অন্য একটি ছোট নৌকা তাদের উদ্ধার করে। সাবানা আরও বলেন, একটি ছোট নৌকা তাদের উদ্ধার করে।

কিন্তু নৌকাটিও ডুবতে থাকায় ওই নৌকার মাঝি নৌকাটি ধরে ভেসে থাকার পরামর্শ দেয়। ফলে এভাবে আরও কিছুক্ষণ ভেসে থাকার পর অন্য একটি বড় নৌকা এসে তাদের উদ্ধার করে।

আরও পড়ুন


আত্মহত্যা করার দম নেই বলে আপনাকে ছাড়া বেঁচে থাকতে হবে

অভিযোগে নানা অসঙ্গতি, নুসরাতকে তলব করেছে পিবিআই

নিজের শারীরিক জটিলতা নিয়ে মুখ খুললেন তামান্না

প্রযুক্তির ছোঁয়ায় ঘটকালি, পেশা হিসেবে নিচ্ছেন অনেকেই


এসময় তার শিশু সন্তান আশিফা অসুস্থ্য হয়ে পাঁকা ঘাটে এক শিশুটির শরীরে তেল দিয়ে মালিশ করলে সে সুস্থ্য হয়। পরে তারা বাড়ি যায়। প্রসঙ্গত, গত বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে নৌকাটি পাঁকার বিশ রশিয়ার উদ্দেশ্যে রওনা দেয় এবং পথে ডুবে যায়।

news24bd.tv এসএম