হিন্দু পল্লীতে হামলার আসামিরা পেলেন আ.লীগের মনোনয়ন

হিন্দু পল্লীতে হামলার আসামিরা পেলেন আ.লীগের মনোনয়ন

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হিন্দু পল্লীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার চার্জশিটভুক্ত দুই আসামিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। তারা হলেন-  দেওয়ান আতিকুর রহমান আঁখি ও আবুল হাসেম।

এর মধ্যে আবুল হাসেম নাসিরনগর সদর ইউনিয়ন এবং দেওয়ান আতিকুর রহমান আঁখি হরিপুর ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন।

এ দু'জন নাসিরনগর উপজেলা সদরের গৌরমন্দির ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত আসামি।

ফেসবুকে ধর্ম অবমাননাকর একটি পোস্টের জেরে ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দুপল্লীতে হামলা চালিয়ে মন্দির ও ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করে দুষ্কৃতিকারীরা। পরবর্তীতে দুই দফায় হিন্দুদের কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এসব ঘটনায় দায়ের করা মোট ৮টি মামলায় দুই হাজারেরও বেশি মানুষকে আসামি করা হয়।  

এরমধ্যে ২০১৭ সালের ১১ ডিসেম্বর গৌরমন্দির ভাঙচুর মামলায় নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম ও হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিসহ ২২৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয় পুলিশ।

আরও পড়ুন:


আওয়ামী লীগ বলেছে, তারা সেদিকে যাবে না: ফখরুল

ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

কুমিল্লার ঘটনায় যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

উস্কানি দাতাদের গ্রেপ্তারের আভাস স্বরাষ্ট্রমন্ত্রীর

এর আগে, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করার পর গত মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের নাম তালিকা প্রকাশ করা হয়।

হিন্দুপল্লীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার দুই আসামি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার খবরে সমালোচনার ঝড় উঠেছে।

দলটির শীর্ষ নেতারা বলছেন, আবুল হাসেম ও দেওয়ান আতিকুর রহসান আঁখি যে মন্দির ভাঙচুর মামলার আসামি- সেটি দলের সভাপতির কাছে গোপন করা হয়েছে।

এ ব্যাপারে কথা হলে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আমরা জেলা বাছাই কমিটি থেকে তাদের ব্যাপারে আপত্তি দিয়েছিলাম। এরপরও এটি হয়েছে।

কেন্দ্রের দৃষ্টিতে গেলে হয়তো এটি পরিবর্তন হবে বলে মনে করছেন তিনি।

news24bd.tv/তৌহিদ