ভয় নেই, পাশে আছি: আওয়ামী লীগ
ভয় নেই, পাশে আছি: আওয়ামী লীগ

ভয় নেই, পাশে আছি: আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ। পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে 'সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা' কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।

এসময় সমাবেশে সনাতম ধর্মাবলম্বীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে নেতাকর্মীরা বলেন, ‘ভয় নেই, পাশে আছি; সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে। ’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, সাম্প্রদায়িক হামলায় যারাই জড়িত, কাউকে ছাড় দেওয়া হবে না। এরই মধ্যে সরকার খুব কঠোর হাতে পদক্ষেপ নিতে শুরু করেছে। অসাম্প্রদায়িক বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। এ দেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু দেখানো সোনার বাংলা গড়ার পথে আছে। এর মাঝখানে যারা বাধা দেওয়ার চেষ্টা করবে, পরিবেশ-পরিস্থিতি অশান্তি সৃষ্টির পাঁয়তারা করবে তাদেরকে আওয়ামী লীগ প্রতিহত করবে। শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আগামী ৫ নভেম্বর থেকে আওয়ামী লীগের সাংগঠনিক টিম সারা দেশে সফর করবে বলেও জানান তিনি।

এ সময় দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, তারা জানে ভোটের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে পারবে না। এ জন্য এই ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে ষড়যন্ত্রের জাল বুনছে। মুক্তিযুদ্ধের সব শক্তিকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে।  

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, সম্প্রীতি নষ্ট করার লক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর উপাসনালয়ে হামলা চালিয়েছে। এর ভেতর ষড়যন্ত্র আছে। আওয়ামী লীগের এই অপশক্তির বিরুদ্ধে সারা দেশে সতর্ক রয়েছে। এই অপশক্তিকে উৎখাত না করার পর্যন্ত আওয়ামী লীগের সংগ্রাম চলতে থাকবে।

আরও পড়ুন

গভীর রাতে পরকীয়া প্রেমিকার বাড়িতে গিয়ে রক্তাক্ত প্রেমিক!

ছেলে বাড়ি না ফেরা পর্যন্ত পছন্দের যে খাবার খাবেন না গৌরী

খুমেক হাসপাতালের হিসাব রক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঝিনাইদহে নিখোঁজ ইজিবাইক চালকের অর্ধগলিত লাশ উদ্ধার

সমাবেশ শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে শান্তি সম্প্রীতির র‌্যালি বের হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

র‍্যালিতে অংশ নেন সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুল উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেদ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী, শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগ ছাড়াও দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv এসএম