কৃষক লীগের ইফতার মাহফিলে আ’লীগের তিন সংগঠনের হামলা, আহত ৩৫

কৃষক লীগের ইফতার মাহফিলে আ’লীগের তিন সংগঠনের হামলা, আহত ৩৫

শেখ সফিউদ্দিন জিন্নাহ্ • নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের কাপাসিয়ায় কৃষক লীগের ইফতার মাহফিলে পুলিশের উপস্থিতিতে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ৭টি মাইক্রোবাস ও ১০-১২টি মোটর সাইকেল ভাঙচুর করা হয়েছে। এতে অন্তত ৩৫জন নেতা-কর্মী আহত হয়েছেন।  

আজ (৩১ মে) সন্ধ্যায় কাপাসিয়ার বারিষাব ইউনিয়নের গাওরা এলাকায় এই ঘটনা ঘটে।

হামলার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আহতরা হলেন-,কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা, কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদ, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা আব্দুর রশিদ সরকার, শাহ মো. জানি আলম কনক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু, কাপাসিয়া ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজুল হক আইয়ুব, কৃষক লীগ নেতা দেলোয়ার, মুকুল, মোমেন, মালেক, রাজিব, নাঈম, দিদারুল, মোস্তফা, মাইনউদ্দিন মেম্বার, সিরাজ উদ্দিনসহ আরো কয়েকজন।

news24bd.tv

তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আশপাশের ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। আহতদের অধিকাংশই কৃষক লীগের নেতা-কর্মী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গাওরার কাজীবাড়ি চৌরাস্তার পূর্ব পাশে কৃষক লীগ ও পশ্চিম পাশে আওয়ামী লীগ আলাদাভাবে ইফতার মাহফিলের আয়োজন করে। এ উপলক্ষে কৃষক লীগের ইফতার-পূর্ব আলোচনা সভা শুরু হয়। এ সময় কেন্দ্রীয় কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা, কেন্দ্রীয় কৃষক লীগ উপদেষ্টা আলম আহমদ, কেন্দ্রীয় কৃষক লীগ সদস্য শাহ মো. জানি আলম কনক, জেলা আওয়ামী লীগ সদস্য আব্দুর রশিদ সরকারসহ উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। হঠাৎ করে উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের সমন্বয়ে একদল হামলাকারী ওই সমাবেশে হামলা চালায়।

হামলায় ৭-৮টি মাইক্রোবাস ও ১০-১২টি মোটর সাইকেল ভাঙচুর করা হয়। এ সময় হামলাকারীরা কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদকে কিল-ঘুষি মেরে পরনের পাঞ্জাবি ছিঁড়ে ফেলে।

news24bd.tvnews24bd.tv

বারিষাব ইউনিয়ন কৃষক লীগের সভাপতি কাজী মেজবাহ উদ্দিন জানান, আমরা পূর্ব নির্ধারিত ইউনিয়ন কৃষক লীগের উদ্যোগে ইফতারের আয়োজন করি। কিন্তু পাশেই আওয়ামী লীগ পূর্ব ঘোষণা ছাড়া একই ধরনের কর্মসূচির আয়োজন করে। কৃষক লীগের কেন্দ্রীয় নেতারাসহ বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মী ইফতার মাহফিলে আসেন। কিন্তু হঠাৎ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের লোকজন অতর্কিত হামলা চালিয়ে ও ভাঙচুর করে ইফতার মাহফিল পণ্ড করে দেয়।

এদিকে, এ বিষয়ে জানতে যুবলীগ ও ছাত্রলীগের কাউকে ফোনে পাওয়া যায়নি।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক ঘটনার সততা নিশ্চিত করে বলেন, দু’পক্ষের মারামারির ঘটনা শুনে সাথে সাথে পুলিশ পাঠিয়েছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে যুবলীগ ও ছাত্রলীগের কাউকে পাওয়া যায়নি।

জিন্নাহ্/অরিন/নিউজ টোয়েন্টিফোর